bangla news

মাদকমুক্ত দেশ গড়ার প্রচারণায় ১৫০ কিমি পদভ্রমণে ২ রোভার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৩ ৭:৫৭:১৪ পিএম
১৫০ কিমি পদভ্রমণে বের হওয়া ২ রোভার। ছবি: বাংলানিউজ

১৫০ কিমি পদভ্রমণে বের হওয়া ২ রোভার। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: ‘পরিচ্ছন্ন ও মাদকমুক্ত বাংলাদেশ চাই’ স্লোগানে পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণে বের হয়েছেন ময়মনসিংহের স্কাউট রফিকুল ইসলাম ওপেন স্কাউট গ্রুপের দু’জন রোভার।

রোববার (৩ নভেম্বর) সকাল ৯টায় ময়মনসিংহ থেকে রোভার মো. সাকিব এবং রোভার শাহাদত আলম এ পরিভ্রমণ শুরু করেন। যাত্রার শুরুতে তাদের শুভকামনা জানাতে উপস্থিত ছিলেন গ্রুপটির সভাপতি মো. রফিকুল ইসলাম এবং সম্পাদক এস এম এমরান সোহেল, ইউনিট লিডার মতিউর রহমান ফয়সালসহ গ্রুপের স্কাউট ও রোভার সদস্যরা।

ময়মনসিংহ থেকে যাত্রা শুরু করে তারাকান্দা, ফুলপুর, নকলা, নালিতাবাড়ী, শেরপুর, জামালপুর ঘুরে আগামী ৭ নভেম্বর মুক্তাগাছায় পরিভ্রমণ সমাপ্ত করবেন তারা। চলার পথে রোভার সদস্যরা বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি, প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পরিদর্শন করবেন গুরুত্বপূর্ণ স্থান। একইসঙ্গে জনসাধারণের মধ্যে পরিচ্ছন্ন ও মাদকমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সচেতনতামূলক প্রচারণাও চালাবেন দু’জন।

রোভার সদস্যদের এ পরিভ্রমণে সহযোগিতা করছে পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে কাজ করা সংগঠন বিডি ক্লিন ময়মনসিংহ টিম এবং ময়মনসিংহের ছাত্রাবাস এম পি থ্রি।

রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ প্রাপ্তির লক্ষ্যে সেবাস্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেলযোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র্যাম্বলিং বা পরিভ্রমণ নামে পরিচিত।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এবি/এইচএ/ 

ক্লিক করুন, আরো পড়ুন :   ময়মনসিংহ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-03 19:57:14