ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইবি ছাত্রলীগের ৭ নেতার নামে মামলা, গ্রেফতার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৬ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৯
ইবি ছাত্রলীগের ৭ নেতার নামে মামলা, গ্রেফতার ৫

মেহেরপুর: বেআইনিভাবে এক ছাত্রলীগ নেতার বাড়িতে প্রবেশ ও হুমকি দেওয়ার অভিযোগে ইসলামিক বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৭ জন ও অজ্ঞাত তিন থেকে চারজনের নামে মামলা করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২ নভেম্বর) রাত ১০টার দিকে গাংনী থানায় এ মামলা দায়ের করা হয়। শ্যালকের বাড়িতে অনুপ্রবেশ করে হুমকি দেওয়ার অভিযোগে ইবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দুলাভাই শহিদুল ইসলাম বাদী হয়ে দণ্ডবিধির ১৪৩/৪৪৮ ও ৫০৬ ধারায় এ মামলা (নম্বর-০৩) করেন।

থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে বাদীর শ্যালক, ইবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান জানান, আমি মাস্টার্স তৃতীয় বর্ষের ছাত্র ও ছাত্রলীগের আসন্ন কাউন্সিলে সভাপতি পদপ্রার্থী। আমাকে নির্বাচন থেকে জোর করে সরিয়ে দেওয়ার উদ্দেশ্যেই ছাত্রলীগের বর্তমান সভাপতি পলাশ ও সাধারণ সম্পাদক রকি হামলা চালানোর উদ্দেশ্যে আমার বাড়িতে এসেছিল। এছাড়া বিশ্ববিদ্যালয়ের একজন প্রক্টরের দুর্নীতির বিরুদ্ধে বিভিন্ন সময়ে আন্দোলন করায় তিনিও আমার প্রতি বিরাগভাজন হয়ে নানারকম হুমকিধামকি দিয়ে আসছিলেন।

গ্রেফতাররা হলেন- ইবির তৃতীয় শ্রেণির কর্মচারী, ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া এলাকার ইলিয়াছ হোসেন জোয়ার্দ্দার, একই গ্রামের ছাত্রলীগ নেতা উজ্জ্বল হোসেন জোয়ার্দ্দার, মাইক্রোবাসের চালক চরপাড়া এলাকার ওবাইদুল ইসলাম, গাংনী উপজেলার বেতবাড়িয়া গ্রামের সবুজ আলী (২৮) ও একই গ্রামের অনিক (২৪)।

এছাড়া অপর আসামিদের মধ্যে ইবি ছাত্রলীগের সভাপতি এসএম রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রকিকে গ্রেফতারের চেষ্টা চলেছে বলে জানান পরিদর্শক সাজেদুর রহমান। এ ঘটনায় সংশ্লিষ্ট একটি মাইক্রোবাসও (ঢাকা মেট্রো-চ-১৪-১৬৬২) জব্দ করা হয়েছে বলে জানান এ কর্মকর্তা।

গ্রেফতারদের আগামীকাল রোববার (৩ নভেম্বর) সকালে আদালতের মাধ্যমে মেহেরপুর জেলহাজতে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, ০৩ নভেম্বর, ২০১৯
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।