ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে জেএসসি-জেডিসির প্রথম দিনে অনুপস্থিত ১১০০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৯
হবিগঞ্জে জেএসসি-জেডিসির প্রথম দিনে অনুপস্থিত ১১০০ হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে এমপি আবু জাহির, জেলা প্রশাসকসহ জনপ্রতিনিধি ও কর্মকর্তারা, ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) ও ভোকেশনাল পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত রয়েছে এক হাজার ১১৬ শিক্ষার্থী। শনিবার (০২ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলা এবং কোরআন মাজিদ ও তাজবিদ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয় সারাদেশের মতো হবিগঞ্জেও।

হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের কল্যাণ শাখার সহকারী কমিশনার সামছুদ্দিন মো. রেজা বাংলানিউজকে বলেন, হবিগঞ্জ জেলার ৪৫ কেন্দ্রের ৯১টি ভেন্যুতে জেএসসি, জেডিসি ও ভোকেশনালে মোট পরীক্ষার্থী ছিল ৩৫ হাজার ৯১৯ জন। এর মধ্যে জেএসসিতে ৩০ হাজার ১৯ জনের মধ্যে অনুপস্থিত ছিল ৮৪৩।

জেডিসিতে পাঁচ হাজার ২৬৩ জনের মধ্যে অনুপস্থিত ২৬০ এবং ভোকেশনালে ৬৩৭ জনের মধ্যে অনুপস্থিত ছিল ১৩ পরীক্ষার্থী।

প্রথমদিনে জেএসসি ও ভোকেশনালের বাংলা এবং জেডিসির কোরআন মাজিদ ও তাজবিদ বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়নি বলেও নিশ্চিত করেন তিনি।

এদিকে, হবিগঞ্জ শহরের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মামছুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম এবং জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জিয়া উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।