bangla news

কুড়িগ্রামে ধরলার ভাঙন ঠেকানোর দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০২ ৩:১৯:৪২ পিএম
মানববন্ধন। ছবি: বাংলানউজ

মানববন্ধন। ছবি: বাংলানউজ

কুড়িগ্রাম: ধরলা নদীর প্রবল ভাঙন ঠেকানো ও স্থায়ী বাঁধ নির্মাণ করে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ঘর-বাড়িসহ বিস্তীর্ণ এলাকা রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয়রা।

শনিবার (০২ নভেম্বর) দুপুরে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের চর গোরকমণ্ডল আনন্দবাজার ঘেরুর ঘাট থেকে নবিউলের ঘাট পর্যন্ত প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে মানববন্ধনে অংশ নেয় শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা।

ধরলা সমাজ কল্যাণ যুব সংঘের উদ্যোগে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন- যুব সংঘের সভাপতি ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুস ছালাম, সাধারণ সম্পাদক ফজলুল হক, সহকারী শিক্ষক রেদোয়ানুল আলম তাজ, স্থানীয় বাসিন্দা সফিকুল ইসলাম, ওবাইদুল হক, আয়াজউদ্দিন, বেলাল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, গত পাঁচ বছরে ওইসব এলাকার তিন শতাধিক পরিবার ভাঙনের শিকার হয়ে ভিটেমাটি হারিয়ে নিঃস্ব হয়েছে। এছাড়া স্থায়ী বেড়িবাঁধ না থাকায় প্রতিবছর শতশত ঘর-বাড়ি ও বিভিন্ন ফসলের ক্ষেত ডুবে যায়। নদীর পানিতে প্লাবিত হয়ে বালুর আস্তরণ পড়ে নষ্ট হয় ফসলি জমি। বর্তমানে ধরলার তীর ভাঙনের ঝুঁকিতে রয়েছে ৫০/৬০টি পরিবার। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জরুরি ভিত্তিতে ধরলার তীর ভাঙন ঠেকানো ও স্থায়ী বাঁধ নির্মাণের দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
এফইএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   কুড়িগ্রাম মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-02 15:19:42