bangla news

অক্টোবরে ৭২ কোটির টাকার চোরাচালান পণ্য ও মাদক জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০১ ৫:০১:২১ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

ঢাকা: অক্টোবরজুড়ে দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৭২ কোটি ৩৯ লাখ ১৩ হাজার টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (০১ নভেম্বর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত এক মাসে (অক্টোবর) জব্দ করা হয়েছে ১০ লাখ ৬২ হাজার ৮১৮ পিস ইয়াবা, ৪০ হাজার ২৩৪ ফেনসিডিলের বোতল, বিদেশি মদ ছয় হাজার ৭৬৩ বোতল, বাংলা মদ ১৮১ লিটার, বিয়ার ৬৮৬ ক্যান, গাঁজা ৬২৪ কেজি, হেরোইন এক কেজি ৯৭৭ গ্রাম, এ্যানেগ্রা ও সেনেগ্রা ১৯ হাজার ৭১৫টি এবং অন্যান্য ট্যাবলেট ৯৬ হাজার ৭৩৪টি।

পাশাপাশি জব্দ করা অন্যান্য চোরাচালান পণ্যের মধ্যে রয়েছে ৮ কেজি ২৯৯ গ্রাম স্বর্ণ, ইমিটেশন গয়না ৫ হাজার ৬৪৮টি, কসমেটিক্স সামগ্রী ৯৫ হাজার ৮৭২টি, ২ হাজার ৬৩টি শাড়ি, ৩৩০টি থ্রিপিস/শার্টপিস, ৪৮৮টি তৈরি পোশাক, ১টি পাথরের মূর্তি, ৬ হাজার ৮৩০ ঘনফুট কাঠ ও ৪ হাজার ১২০ লম্বাফুট কাঠ, ২ হাজার ৯৮৬ কেজি চা পাতা, ১৪টি ট্রাক, ৭টি পিকআপ, ৩টি প্রাইভেটকার, ১৭টি ইঞ্জিনচালিত অটোরিকশা এবং ৪৭টি মোটর সাইকেল।

এছাড়াও উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে তিনটি পিস্তল, একটি রিভলবার, দু’টি বন্দুক, দু’টি পাইপ গান এবং ১৭ রাউণ্ড গুলি।

অক্টোবর মাসে সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৯২ জন ও অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৪৬ জন বাংলাদেশের, ১৩ জন ভারতের এবং ৫ জন নাইজেরিয়ার নাগরিককে আটক করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯

এমএমআই/কেএসডি/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বিজিবি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-01 17:01:21