ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেহেন্দিগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৯
মেহেন্দিগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে সানজিদা আক্তার (১৬) নামে ১০ম শ্রেণির এক ছাত্রী। 

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুপুরে উপজেলার চরহোগলা গ্রামের শাহজাহান হাওলাদারের ছেলে রফিকুল ইসলামের সঙ্গে চরএককরিয়া ইউনিয়নের কাচিয়ারচর গ্রামের মৃত জাহাঙ্গীর বেপারির ১০ম শ্রেণিতে পড়ুয়া মেয়ে সানজিদার বিয়ের আয়োজন করা হয়। ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে বরপক্ষ কনে বাড়িতে উপস্থিত হয়।

 

এদিকে, বাল্যবিয়ের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা সহকারী কমিশনার আল মামুনসহ পুলিশের একটি দল। এসময় বিয়ে বন্ধ করে দিয়ে বর-কনেসহ উভয় পরিবারকে উপজেলায় নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।  

উপজেলা সহকারী কমিশনার আল মামুন বলেন, বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে উভয় পরিবারকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা ও বিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad