ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ স্কাউটসের ৪৮তম বার্ষিক সাধারণ সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
বাংলাদেশ স্কাউটসের ৪৮তম বার্ষিক সাধারণ সভা

ঢাকা: ঢাকায় বাংলাদেশ স্কাউটসের জাতীয় কাউন্সিলের ৪৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (৩০ অক্টোবর) বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় বাংলাদেশ স্কাউটসের জাতীয় কাউন্সিলের ৪৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী সভার উদ্বোধন করেন।

রাষ্ট্রপতি ও চিফ স্কাউট মো. আবদুল হামিদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটসের সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখনে বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান।

উদ্বোধন অনুষ্ঠানে স্কাউট আন্দোলনে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ ভারত স্কাউটস অ্যান্ড গাইডসের চিফ কমিশনার কে কে খানদেলওয়ালসহ ১২ জনকে বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘রৌপ্য ব্যাঘ্র’ এবং ১৫ জনকে দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘রৌপ্য ইলিশ’ দেওয়া হয়।

উদ্বোধন অনুষ্ঠানের পর দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে সাধারণ সভার কার্যক্রম অনুষ্ঠিত হয়।

সভায় ৪৭তম বার্ষিক (ত্রৈবার্ষিক) সাধারণ সভার কার্যবিবরণী নিশ্চিতকরণ, বাংলাদেশ স্কাউটস-এর ২০১৮-২০১৯ সালের বার্ষিক কার্যাবলীর প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন, বাংলাদেশ স্কাউটস-এর ২০১৭-২০১৮ অর্থবছরের নীরিক্ষিত হিসাব পর্যালোচনা ও অনুমোদন, বাংলাদেশ স্কাউটস-এর ২০১৮-২০১৯ অর্থবছরের আয়-ব্যয়ের হিসাব এবং ২০১৯-২০২০ অর্থবছরের বাজেট অবহিত করা হয়। সভায় প্রায় ৩০০জন কাউন্সিলর উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ