ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইএসসির পরিচালক হলেন ড. জিয়া রহমান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
আইএসসির পরিচালক হলেন ড. জিয়া রহমান

ঢাকা: অপরাধবিজ্ঞানের অন্যতম প্রাচীন সংগঠন ইন্টারন্যাশনাল সোসাইটি ফর ক্রিমিনোলজির (আইএসসি) সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ বোর্ড অব ডিরেক্টরের সদস্য নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক ড. জিয়া রহমান। তিনি প্রথম বাংলাদেশি হিসেবে এই পদে নির্বাচিত হলেন।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩০ অক্টোবর কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিত সংগঠনের আন্তর্জাতিক কনফারেন্সের শেষ দিনে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির পরিচালনা পর্ষদে অধ্যাপক জিয়া রহমানের সঙ্গে আরও দায়িত্ব পালন করবেন পৃথিবীর অন্য দেশের ১৮ জন অপরাধবিজ্ঞানী।

ইন্টারন্যাশনাল সোসাইটি ফর ক্রিমিনোলজির সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন যুক্তরাষ্ট্রের অধ্যাপক ড. এমিলিও সি ভিয়ানো এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন যুক্তরাজ্যের অধ্যাপক ড. সুজান এডওয়ার্ড। ২০১৯ থেকে ২০২৪ পর্যন্ত এই পরিচালনা পর্ষদ দায়িত্ব পালন করবে।

ইতালির রোমে ১৯৩৮ সালে সংগঠনটি যাত্রা শুরু করে। আন্তর্জাতিক পরিমণ্ডলে ইন্টারন্যাশনাল সোসাইটি ফর ক্রিমিনোলজিই একমাত্র সংগঠন যা বৃহৎ পরিসরে অপরাধবিজ্ঞান এবং ক্রিমিনাল জাস্টিসের পঠন-পাঠন এবং গবেষণা নিয়ে কাজ করে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।