bangla news

শিবালয়ে ইলিশ শিকারের দায়ে ২২ দিনে ২৮২ জনের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-৩১ ২:২৮:৫৭ এএম
মানিকগঞ্জের ম্যাপ

মানিকগঞ্জের ম্যাপ

মানিকগঞ্জ: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের অপরাধে ২২ দিনে মানিকগঞ্জের শিবালয় উপজেলায় ১৮১ জনকে এক বছরের কারাদণ্ড ও ১০১ জনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৩০ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এফ এম ফিরোজ মাহমুদ।

তিনি বাংলানিউজকে বলেন, ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত সরকারিভাবে ইলিশ শিকারে সরকারের নিষেধজ্ঞা ছিল। নিষেধাজ্ঞা অমান্য করে মানিকগঞ্জের শিবালয় উপজেলার পদ্মা ও যমুনা নদীতে যে সমস্ত জেলেরা মাছ শিকার করেছে তাদের অাটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়া হয়েছে। 

নিষেধাজ্ঞার এই ২২ দিনে মোট ১৮১ জন জেলেকে এক বছরের কারাদণ্ড, ক্রয় বিক্রয় ও পরিবহনের অপরাধে ১০১ জনকে ৪ লাখ ১৭ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। 

দুর্গম চরাঞ্চলের ৫টি অবৈধ ইলিশ মাছের বাজার অপসারণ করা হয়েছে, র‌্যাবের বিশেষ অভিযানে গুদাম থেকে ১০ মণ কারেন্ট জাল জব্দ করা হয়, প্রায় ৩২ লাখ ৪০ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস করা হয়। 

এছাড়াও ইলিশ শিকারের অপরাধে ১৬৫টি ট্রলার জব্দ ও ধ্বংস করা হয়েছে। বাসাবাড়ি ও পরিবহনে অভিযান চালিয়ে ৪০ মণ মাছ জব্দ করা হয় এবং প্রায় ২ মেট্রিক টন ইলিশ জব্দ করা হয়। 

বাংলাদেশ সময়: ০২২৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মানিকগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-31 02:28:57