ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাড়ে কেনা জুতো ছিঁড়লো দুই দিনে, ‘লোটো’র জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
ছাড়ে কেনা জুতো ছিঁড়লো দুই দিনে, ‘লোটো’র জরিমানা

মৌলভীবাজার: প্রতিশ্রুতি অনুযায়ী পণ্যসেবা না পাওয়ায় এক ক্রেতার অভিযোগে ইতালিভিত্তিক আন্তর্জাতিক ব্র্যান্ড ‘লোটো’কে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

বুধবার (৩০ অক্টোবর) মৌলভীবাজার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে একটি দল সরেজমিনে স্থানীয় লোটো শো-রুমে গিয়ে ৪০ হাজার টাকার এ জরিমানা করেন।

আল আমিন জানান, সম্প্রতি শহরের এম সাইফুর রহমান রোডের লোটো শো-রুমে ৫০ শতাংশ ছাড়ে জুতা বিক্রি হচ্ছিল।

সে সময় মুজিবুর রহমান নামে এক ক্রেতা নিয়মিত মূল্যে ১৫৯০ টাকার একটি জুতা ৫০ শতাংশ ছাড়ে ৭৯৫ টাকায় কেনেন। কিন্তু মাত্র দু’দিন পরই জুতাটির সোল ছিঁড়ে যায়। পরবর্তীতে ওই ক্রেতা নিম্নমানের ওই জুতাগুলো পরিবর্তনের জন্য লোটো শো-রুমে গেলে ম্যানেজার এ ব্যাপারে কিছু করণীয় নেই বলে জানান।  

অনেক চেষ্টা করেও কোনো প্রতিকার না পেয়ে শেষমেশ মুজিবুর রহমান প্রতিশ্রুতি অনুযায়ী পণ্যসেবা পাননি মর্মে জেলার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন। এরই পরিপ্রেক্ষিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে দুদিন দুই পক্ষের মধ্যে শুনানির পর, বুধবার সরেজমিনে গিয়ে লোটোকে জরিমানা করা হয়।   

আইন অনুসারে জরিমানার ৪০ হাজার টাকা থেকে ২৫ শতাংশ, অর্থাৎ দশ হাজার টাকা পান অভিযোগকারী মুজিবুর রহমান।  

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
বিবিবি/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।