bangla news

সিলেটের ‘ভূতের গলিখ্যাত’ লালবাজারে মেয়রের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-৩০ ৭:২৮:০৪ পিএম
ফুটপাত দখল মুক্ত করতে অভিযানে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। ছবি: বাংলানিউজ

ফুটপাত দখল মুক্ত করতে অভিযানে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। ছবি: বাংলানিউজ

সিলেট: রাস্তার দুই পাশে হাসঁ-মুরগির দোকান। আছে মাছ বাজারও। এমন ঘিঞ্জি পরিবেশের সঙ্গে রয়েছে হোটেল-রেঁস্তোরা। এর পাশেই রয়েছে সিলেট নগরের পুরোনো সিনেমা হল লালকুঠি। যেখানে রাতের আঁধার হয়ে ওঠে মাদকসেবীসহ বিভিন্ন অপরাধীদের অভয়ারণ্য। আর হোটেলগুলোতে পতিতাবৃত্তির অভিযোগতো রয়েছেই।

এছাড়া বিভিন্ন দোকান ও মাছ বাজারে শ্রমজীবী শিশুদের আসক্তি হিসেবে চিপা গলিতে রয়েছে এনালগ ভিডিও গেমের দোকান।  যেখানে পাঁচ টাকার বিনিময়ে ভিডিও গেম গেলে শ্রমজীবী শিশুরা।         
 
সিলেট নগরের কেন্দ্রবিন্দুতে অবস্থিত লালবাজারে যেন দৃষ্টি পড়ে না প্রশাসনের। তাই সিলেটের মানুষের কাছে ‘ভুতের গলি’ নামে পরিচিত লালবাজার। যদিও নামের সঙ্গে রাজধানীর ভূতেরগলির বাস্তবতার বিস্তর ফারাক!  
 
ওই সড়কে মানুষের অবাধ বিচরণ। কিন্তু যুগের পর যুগ পেরিয়ে গেলেও রাস্তা বড় হয়নি এক ইঞ্চিও। এরপরও সেই লালবাজার সড়কের ফুটপাত দখল করে নেন ব্যবসায়ীরা। পথচারীরা লালবাজার সড়কের মাঝ রাস্তা দ্রুতগতির গাড়ির সঙ্গে পাল্লা দিয়ে পার হন।
ফুটপাত দখল মুক্ত করতে অভিযানে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। ছবি: বাংলানিউজপ্রশাসন নজর না দিলেও অবশেষে সেই লালবাজার সড়কে নজর পড়লো সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর। 

বুধবার (৩০ অক্টোবর) বিকেলে রাস্তা প্রশস্তকরণ না হলেও ফুটপাত খালি করতে অভিযান চালায় সিসিক কর্তৃপক্ষ। খোদ মেয়র আরিফুল অভিযানে নেতৃত্ব দিয়ে ফুটপাত দখলকারীদের উচ্ছেদ করেন।  
 
উচ্ছেদ অভিযানে সিসিকের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।
 
বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
এনইউ/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট সিলেট সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-30 19:28:04