ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে হিজবুত তাহরীর সদস্যের ২৭ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
চাঁপাইনবাবগঞ্জে হিজবুত তাহরীর সদস্যের ২৭ বছর কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে তিনটি মামলায় নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরীর সদস্য ওমর ফারুক ওরফে হ্যালিকে ২৭ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। 

বুধবার (৩০ অক্টোবর) দুপুরে স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামির উপস্থিতিতে এ রায় দেন।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৬ সালের ১৩ জুন ঘোড়াপাখিয়া এলাকার একটি আম বাগানে হিজবুত তাহরীরের সদস্যরা গোপন বৈঠকের প্রস্তুতি নেওয়ার সময় পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়।

অভিযানকালে ওমর ফারুককে আটক করা হলেও তার সহযোগীরা পালিয়ে যায়। আটককালে ওমর ফারুকের কাছ থেকে একটি পিস্তল, ৫০০ গ্রাম গান পাউডার জব্দ করা হয়। পরে পুলিশ অস্ত্র ও বিস্ফোরক রাখায় দায়ে আলাদা দুটি এবং নিষিদ্ধ সংগঠনের পক্ষে কার্যক্রম পারিচালনার দায়ে আরও একটি মামলা করে। ওই তিনটি মামলার মধ্যে নিষিদ্ধ সংগঠন পরিচালনা ও অস্ত্র রাখার দায়ের ১০ বছর করে ২০ বছর এবং গান পাউডার রাখায় দায়ে ৭ বছর কারাদণ্ড দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।