ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চায় ছাত্রকল্যাণ পরিষদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চায় ছাত্রকল্যাণ পরিষদ সংবাদ সম্মেলন, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: মহাসমাবেশ, গণঅনশনে পুলিশের বাধা ও ১০ জনকে আটক করে ১০ ঘণ্টা জিম্মি করার প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদ। এছাড়া সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছরে উন্নীত করাসহ আটকের প্রতিবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ চেয়েছেন পরিষদের নেতাকর্মীরা।

বুধবার (৩০ অক্টোবর) রাজধানীর ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ দাবি জানান ছাত্রকল্যাণ পরিষদের দু’প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী ও সুরাইয়া ইয়াসমিনসহ অন্যান্য সদস্যরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুজাম্মেল মিয়াজী বলেন, চলতি বছরের ২৫ অক্টোবর রাজধানীর শাহবাগে মহাসমাবেশ ও ২৬ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনের গণঅনশনে পুলিশি বাধায় পণ্ড হয়।

একইসঙ্গে আমাদের ১০ জনকে আটক করে ১০ ঘণ্টা জিম্মি করে রাখে। এছাড়া দু’জনেক পিটিয়ে আহত করা হয়।

চার দফা দাবি প্রসঙ্গে তিনি বলেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়স না বাড়িয়ে অবসরের বয়সসীমা দু’বছর বাড়িয়েছে। ফলে বেকারত্বের হার আরও বেড়েছে। সেক্ষেত্রে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করা সম্পূর্ণ যৌক্তিক। বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের অন্যান্য দাবিগুলো- অমানবিক আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১শ টাকার মধ্যে নির্ধারণ, নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে ও তিন থেকে ছয় মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্নসহ সু-নির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে।

ছাত্রকল্যাণ পরিষদের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী বলেন, আগামী সপ্তাহে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সঙ্গে বৈঠক রয়েছে। সেখানে আমাদের দাবি মেনে নেওয়া না হলে আমরা গণঅনশনে যাবো।

তিনি আরও বলেন, আমাদের যৌক্তিক দাবিগুলো সরাসরি উত্থাপনের লক্ষ্যে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ কামনা করছি। আশা করি, ২৬ লাখ শিক্ষিত যুব সমাজের কথা বিবেচনা করে তিনি আমাদের এ আবেদনকে সাদরে গ্রহণ করবেন।

বাংলাদেশ সময় ১৩২০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
ডিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।