ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মেননের নির্বাচিত হওয়াটাও প্রশ্নবিদ্ধ হয়ে যায়’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
‘মেননের নির্বাচিত হওয়াটাও প্রশ্নবিদ্ধ হয়ে যায়’

ঢাকা: গেল জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্য প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচন নিয়ে প্রশ্ন তুললে তার নির্বাচিত হওয়াটাও প্রশ্নবিদ্ধ হয়ে যায়।

সম্প্রতি আজারবাইজানের বাকুতে ন্যাম সম্মেলনে যোগদান শেষে মঙ্গলবার (২৯ অক্টোবর) বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে রাশেদ খান মেননের বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তিনি (রাশেদ খান মেনন) কিছু কথা বলেছেন।

তিনি ভুলে গেছেন তিনিও একইসঙ্গে নির্বাচন করেছেন। নির্বাচন নিয়ে প্রশ্ন তুললে তার নির্বাচিত হওয়াটাও প্রশ্নবিদ্ধ হয়ে যায়। সেটা তখন তিনি বুঝে বলেছেন নাকি না বুঝে বলেছেন সেটা আমি জানিনা।

আরও পড়ুন>>>>আপন-পর দেখিনি, দুর্নীতির অভিযানকে আইওয়াশ বলে কীভাবে?

শেখ হাসিনা বলেন, ২০১৮ সালের নির্বাচন নিয়ে অনেকেই অনেকভাবে অনেক কথা বলতে চেষ্টা করেছেন। আমার এখানে একটাই প্রশ্ন, যদি জনগণ ভোটই না দিত আর জনসমর্থন যদি আমাদের পক্ষে না থাকতো, তাহলে ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি খালেদা জিয়া যেভাবে ভোটারবিহীন নির্বাচন করেছিল, যার বিরুদ্ধে আমরা আন্দোলন করেছিলাম, সেই রকম আন্দোলন করতে পারেনি কেন? কারণ জনমত আমাদের পক্ষে।  

‘আমরা যখন ১৯৯৬ সালে আন্দোলন করেছিলাম, সেইবার জনগণ ভোট দিতে পারে নাই। তারাও আমাদের পাশে এসে দাঁড়িয়েছিল। দেড় মাসের মাথায় খালেদা জিয়া পদত্যাগ করতে বাধ্য হয়েছিল। ’

প্রধানমন্ত্রী বলেন, ২০১৮ সালের নির্বাচনের আগে এদেশের ব্যবসায়ী সম্প্রদায়সহ সব শ্রেণী-পেশার মানুষ প্রত্যেকে যেভাবে আমাদের সমর্থন দিয়েছে, তা বাংলাদেশের ইতিহাসে অভূতপূর্ব ঘটনা। ব্যবসায়ীদের মধ্যে যারা আমাদের সমর্থন দিয়েছেন তাদের সবাই তো আওয়ামী লীগ করে না। কিন্তু সমর্থন আমাদের দিয়েছে।

‘তার (রাশেদ খান মেনন) মনে হয়তো দুঃখ হতে পারে। তিনি জেনে হোক, অজান্তে হোক, যেভাবে হোক কোনো এক ক্লাবের চেয়ারম্যান তাকে করা হয়েছে; সেই এলাকার এমপি হিসেবে। স্বাভাবিকভাবেই তখন কিছু তথ্য এসেছে,’ যোগ করেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
এসকে/এমইউএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।