ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেনাসদস্যের ভুয়া পরিচয় দেওয়া ‘সিরিয়াল ধর্ষক’ গ্রেফতার 

উত্তম ঘোষ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
সেনাসদস্যের ভুয়া পরিচয় দেওয়া ‘সিরিয়াল ধর্ষক’ গ্রেফতার 

যশোর: সেনাসদস্যের মিথ্যা পরিচয় দিয়ে একের পর এক নারীর সঙ্গে প্রতারণা ও ধর্ষণের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। 

মঙ্গলবার (২৯ অক্টোবর) সকালে যশোর শহর থেকে আশরাফুল ইসলাম সুমন নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশের একটি দল। জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহম্মেদ দলটির নেতৃত্ব দেন।

গ্রেফতারের সময় আশরাফুলের কাছ থেকে সেনাবাহিনীর চারটি ভুয়া আইডি কার্ড, তিনটি ভুয়া জাতীয় পরিচয়পত্র, সেনাবাহিনীর একটি ব্যাগ, একটি ক্যাপ, নেমপ্লেটযুক্ত একটি জ্যাকেট, একটি সোয়েটার, দুটি মোবাইল ফোন, একটি মেমোরি কার্ড ও ১৩টি সিমকার্ড উদ্ধার করা হয়।

অভিযান শেষে দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, গ্রেফতার আশরাফুল ওরফে সুমনের বিরুদ্ধে নড়াইল, রাজশাহী, যশোর কোতোয়ালি ও বাঘারপাড়া থানায় চারটি প্রতারণা ও ধর্ষণ মামলা রয়েছে।  

জেলা পুলিশের একটি সূত্র বাংলানিউজকে জানায়, প্রাথমিক স্বীকারোক্তিতে আশরাফুল ধর্ষণ ও প্রতারণা প্রসঙ্গে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন। তবে তদন্ত না করে সেসব তথ্য প্রকাশ করতে অনাগ্রহী পুলিশ।

সম্প্রতি আশরাফুলের বিরুদ্ধে যশোরের বাঘারপাড়ায় এক নারীর করা মামলার তদন্তে নেমে পুলিশ জানতে পারে, সেনাসদস্যের পরিচয়ে সুমন ওরফে সুমন হাসান ওরফে সুমন মোল্লা বিভিন্ন নারীকে টার্গেট করে বন্ধুত্ব ও প্রেমের সম্পর্ক তৈরি করতেন। পরে দেখা করার নামে সেসব নারীকে ধর্ষণ ও তার ভিডিও ধারণ করতেন। পরবর্তীতে তা ফাঁস করার ভয় দেখিয়ে ওই সব নারীদের কাছ থেকে হাতিয়ে নিতেন অর্থ। এভাবেই ‘সিরিয়াল ধর্ষক’ হয়ে ওঠেন আশরাফুল।  

পুলিশের কাছে স্বীকারোক্তিতে আশরাফুল জানান, বিভিন্ন সময়ে প্রতারণার মাধ্যমে ১৯ নারীর সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ান তিনি। গোপন ক্যামেরায় এসব ভিডিও করার কথাও স্বীকার করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯ 
ইউজি/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।