ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাকিবের বিষয়ে বেশি কিছু করার নেই: প্রধানমন্ত্রী

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
সাকিবের বিষয়ে বেশি কিছু করার নেই: প্রধানমন্ত্রী বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: প্রধানমন্ত্রীর প্রেস উইং

ঢাকা: ক্রিকেটের আন্তর্জাতিক নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে যে নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে সেটার বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিসিবি বলেছে তারা সাকিবের পাশে থাকবে। এ বিষয়ে আমাদের আসলে বেশি কিছু করার নেই।

মঙ্গলবার (২৯ অক্টোবর) গণভবনে আজারবাইজানের বাকুতে ন্যাম সম্মেলনে অংশগ্রহণ পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বিসিবি সব সময় সাকিবের সঙ্গে আছে এবং সব রকম সহযোগিতা দেবে।

‘সে ক্ষেত্রে এখন আপনারা জানেন যে আইসিসি যদি কোনো ব্যবস্থা নেয় সেক্ষেত্রে তো এখানে আমাদের খুব বেশি কিছু একটা করণীয় থাকে না। ’

সাকিবের পাশে থাকার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তবুও আমরা এটুকু বলবো যে আমাদের দেশের একটা ছেলে, সারা বিশ্বে ক্রিকেটে তার একটা আলাদা অবস্থান আছে। ভুল সে করেছে এটা ঠিক। সে এটা বুঝতেও পেরেছে।

‘তারপরও আমরা, বিশেষ করে বিসিবি বলেছে আমরা তার পাশে থাকবো। খুব বেশি ‍কিছু যে করণীয় আছে সেটা কিন্তু না। ’

সাকিবের মতো বিশ্বসেরা খেলোয়াড়দের ওপর জুয়াড়িদের নজর থাকার বিষয়টি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এ ধরনের ক্রিকেট খেলোয়াড়দের সঙ্গে যারা ক্রিকেট জুয়াড়ি থাকে তারা যোগাযোগটা করে। ওর যেটা উচিত ছিল যখন ফিক্সিংয়ের যোগাযোগ করেছে তখন ও এটাকে বিশেষ গুরুত্ব দেয়নি। ফলে সে এ কথাটা আইসিসিকে জানায়নি। নিয়মটা হচ্ছে সঙ্গে সঙ্গে আইসিসিকে জানানো উচিত ছিল। এখানে সে একটা ভুল করেছে।

সংবাদ সম্মেলন পরিচালনা করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

পড়ুন>> ‘ন্যাম সম্মেলনে বিশ্বশান্তি প্রতিষ্ঠায় জোর দিয়েছি’

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
এসকে/এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।