ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় শিশু সাবিহাকে ধর্ষণ-হত্যার দায়ে যুবকের ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
কুষ্টিয়ায় শিশু সাবিহাকে ধর্ষণ-হত্যার দায়ে যুবকের ফাঁসি

কুষ্টিয়া: কুষ্টিয়া মিরপুর উপজেলায় আলোচিত শিশু সাবিহাকে (৭) ধর্ষণ ও হত্যা মামলার একমাত্র আসামি আবু তালেবের (৩৮) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে। 

মঙ্গলবার (২৯ অক্টোবর) বেলা ১১টার দিকে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। এসময় আসামির আদালতে উপস্থিত ছিলেন।

 

দণ্ডপ্রাপ্ত তালেব মিরপুর উপজেলার মিঠন হঠাৎপাড়া গ্রামের রওশন আলীর ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৪ সেপ্টেম্বর সন্ধ্যায় মিঠন গ্রামে নিজ বাড়ির আঙ্গিনায় খেলা করার সময় নিঁখোজ হয় শিশু সাবিহা। পরদিন সকাল ১০টার দিকে পার্শ্ববর্তী ধানক্ষেতের সেচ খাল থেকে সাবিহার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে সুতরতহাল প্রস্তুতির সময়ই শিশুটিকে ধর্ষণ পূর্বক হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা পাওয়া যায়।

এ ঘটনায় শিশুটির বাবাব ভাষা আলী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আইনে অভিযোগ এনে অজ্ঞাত আসামির বিরুদ্ধে মিরপুর থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে একমাত্র আসামি তালেবকে চিহ্নিত করে গ্রেফতার পূর্বক ২০১৮ সালের ১২ ডিসেম্বর আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মেহেদী হাসান বাংলানিউজকে জানান, আলোচিত শিশু সাবিহা অপহরণ পূর্বক ধর্ষণ মামলায় একমাত্র আসামি তালেবের বিরুদ্ধে আনীত অভিযোগের সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় এ দণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালত।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।