bangla news

পদ্মায় ইলিশ শিকারের দায়ে ৬২ জেলে, ক্রেতাকে জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৮ ৯:২২:১৩ পিএম
ভ্রাম্যমাণ আদালতে জেলে ও ক্রেতারা। ছবি: বাংলানিউজ

ভ্রাম্যমাণ আদালতে জেলে ও ক্রেতারা। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৪০ জেলে ও ক্রেতাকে বিভিন্ন মেয়াদে জেল এবং ২২ জনকে ৪৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিয়াজুল ইসলাম এ জেল জরিমানা করেন।

সন্ধ্যা সাড়ে ৭টায় লৌহজং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. ইদ্রিস তালুকদার জানান, সোমবার পদ্মা নদীতে পৃথক দুইটি অভিযানে ৩৩ জেলে ও ক্রেতাকে তিন দিন করে এবং ৭ জনকে ৫ দিন করে জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

এছাড়া আরেকটি অভিযানে ২২ জনকে ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ৪০০ কেজি ইলিশ, ৩ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত ইলিশ বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও গরিবদের মধ্যে বিতরণ করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানান, ইলিশ রক্ষা মৌসুম শুরু থেকে এখন পর্যন্ত জেলায় ৯৫টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।এর মাধ্যমে ৪২১ জন জেলে ও ক্রেতাকে জেল, ৯ লাখ ৬৮ হাজার ৫০ টাকা জরিমানা, ৬৫৯টি মামলা, ৮৩ লাখ ১৩ হাজার মিটার কারেন্ট জাল, ১৮ টন ৪৪৭ কেজি ইলিশ জব্দ করা হয়। 

এছাড়া আজ দুপুরে মুক্তারপুর সেতুর টোলপ্লাজায় রিক্সা থেকে ২৫ কেজি ইলিশ ও ৩৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। এসময় ২ জনকে ১০ হাজার জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মুন্সিগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-28 21:22:13