ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিচার ব্যবস্থাকে শক্তিশালী করতে আইনজীবীদের ভূমিকা জরুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
বিচার ব্যবস্থাকে শক্তিশালী করতে আইনজীবীদের ভূমিকা জরুরি আইনজীবী সমিতির লিফট উদ্বোধন করছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। ছবি: বাংলানিউজ

জয়পুরহাট: রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, স্বাধীন বিচার ব্যবস্থা ছাড়া একটা গণতান্ত্রিক রাষ্ট্র কখনো মজবুত ভিত্তির ওপর দাঁড়াতে পারে না। আর সে কারণেই বিচার বিভাগকে শক্তিশালী করার জন্য আইনজীবীদের ভূমিকা অনস্বীকার্য। 

রোববার (২৭ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় জয়পুরহাট জেলা আইনজীবী সমিতি চত্বরে আইনজীবী পরিবার দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির  বক্তব্যে তিনি এ কথা বলেন।  

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডলের (পিপি) সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য অ্যাড. সামছুল আলম দুদু, জয়পুরহাট জেলা ও দায়রা জজ এম এ রব হাওলাদার ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি শহীদুল ইসলাম, জয়পুরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন, জাতীয় সংসদের সাবেক হুইপ এ ই এম খলিলুর রহমান ও জ্যেষ্ঠ আইনজীবী খাজা জহুরুল হক।

মত বিনিময় শুরুর আগে মন্ত্রী আইনজীবী ভবনের লিফট উদ্বোধন করেন।

অনুষ্ঠানে মন্ত্রী জয়পুরহাট আইনজীবী সমিতির উদ্যোগে একটি স্মরণিকা উন্মোচন করেন।  

সভা শেষে মন্ত্রী রাত ১টা ১০ মিনিটে জয়পুরহাট রেলওয়ে স্টেশন থেকে ‘একতা একপ্রেস’এ করে ঢাকায় রওনা হবেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘন্টা, অক্টোবর ২৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ