bangla news

বিজ্ঞান ও কারিগরি শিক্ষা ছাড়া দেশ এগিয়ে যেতে পারে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৭ ৭:৪৭:৫৮ পিএম
বৈজ্ঞানিক সরঞ্জাম বিতরণ আনুষ্ঠানে ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু। ছবি: বাংলানিউজ

বৈজ্ঞানিক সরঞ্জাম বিতরণ আনুষ্ঠানে ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু বলেছেন, বিজ্ঞান ও কারিগরি শিক্ষা ছাড়া দেশ এগিয়ে যেতে পারে না। সরকারের পক্ষ থেকে শিক্ষাকে আধুনিক করার সব রকম চেষ্টা করা হচ্ছে। শিক্ষকরা এ বিজ্ঞানসামগ্রী ব্যবহার করে আগামী দিনের কর্ণধার তৈরি করতে পারেন।

‘শিক্ষানীতি প্রণয়ন করার সময় কেউ কেউ এর বিরোধিতা করে বলেছিল সেটি বাস্তবায়ন হলে মাদ্রাসা শিক্ষা বন্ধ হয়ে যাবে। অথচ আজ আমরা দেখছি মাদ্রাসা শিক্ষা ব্যাপকতা লাভ করেছে। মাদ্রাসা শিক্ষার্থীরা আজ বিভিন্ন স্থানে সাফল্যের পরিচয় দিচ্ছে।’ 

রোববার (২৭ অ‌ক্টোবর) নলছিটি পৌরসভা মিলনায়তনে উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) আওতায় ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল ও মাদ্রাসা) এর মধ্যে বৈজ্ঞানিক সরঞ্জাম বিতরণ আনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমু এসব কথা বলেন।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহম্মদ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোহম্মদ শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলার চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুম্পা সিকদার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি খোন্দকার মুজিবুর রহমান প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মী, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি উপস্থিত ছিলেন।   

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
এমএস/এফএম/ 

ক্লিক করুন, আরো পড়ুন :   ঝালকাঠি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-27 19:47:58