ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে ৮ দফা দাবিতে ভূমিহীন আন্দোলনের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
কুড়িগ্রামে ৮ দফা দাবিতে ভূমিহীন আন্দোলনের মানববন্ধন ভূমিহীন আন্দোলনের মানববন্ধন। ছবি: বাংলানিউজ

কু‌ড়িগ্রাম: নদীভাঙা ভূমিহীনদের পূনর্বাসন, খাস জমি উদ্ধার করে ভূমিহীনদের মাঝে বিতরণসহ ৮ দফা দাবীতে কু‌ড়িগ্রা‌মে মানববন্ধন অনু‌ষ্ঠিত হয়েছে।

রোববার (২৭ অক্টোবর) দুপু‌রে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধনের আয়োজন ক‌রে বাংলাদেশ ভূমিহীন আন্দোলন।

এসময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন, কুড়িগ্রাম জেলা শাখার আহ্বায়ক এসকে মিন্টু চন্দ্র রায়, সদস্য সচিব এমডি শাহাজুল আলম সাজু, কেন্দ্রীয় কমিটির সহ-কার্য সম্পাদক এমএ হক আকরাম, কালিয়াকৈর উপজেলা সভাপতি জাহিদ হাসান, রাজারহাট সভাপতি এমডি ফিরোজ হাসান, রাজিবপুর সভাপতি নিমাই চন্দ্র বর্মণ, মাধবীরানী প্রমুখ।

দাবিগুলোর মধ্যে রয়েছে, নদীভাঙা ভূমিহীনদের পূনর্বাসন, খাস জমি উদ্ধার করে ভূমিহীনদের মাঝে বিতরণ, এনজিও ঋণ থেকে মুক্তি ও রেশন চালু, কৃষকের কৃষিঋণ মওকুফ খাস জমি বণ্টন কমিটিতে ভূমিহীনদের প্রতিনিধিত্ব রাখা, কুড়িগ্রামে শিল্প কলকারখানা তৈরি ও কর্মসংস্থান সৃষ্টি, রেললাইন ও বাঁধের দু’পাশের বসবাসকারীদের  পূনর্বাসন এবং প্রতিবন্ধী স্কুলগুলোকে সরকারি আওতায় নিয়ে আসা।

মানববন্ধনে দেশের বিভিন্ন অঞ্চলের নেতারা ছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ভূমিহীন পরিবারের লোকজনরা অশংগ্রহন করে।

বাংলাদেশ সময়:  ১৯১১ ঘণ্টা, অ‌ক্টোবর ২৭, ২০১৯
এফইএস/এফএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।