ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘সড়ক পরিবহন আইনের দাঁড়ি-কমার পরিবর্তন হয়নি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
‘সড়ক পরিবহন আইনের দাঁড়ি-কমার পরিবর্তন হয়নি’ রাউন্ড দ্য ওয়ার্ল্ড রাউন্ড টেবিলে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলামসহ অন্যরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ‘আগামী ১ নভেম্বর থেকে নতুন সড়ক পরিবহন আইন কার্যকর হতে যাচ্ছে। আমরা এ আইনের একটি দাঁড়ি ও কমার কোনো পরিবর্তন করিনি, সংসদে যেভাবে আইনটি পাস হয়েছে সেটাই রাখা হয়েছে। এ আইন মানার বিষয়ে আমাদের আরও সচেতন হতে হবে। শুধু পুলিশি ভয় দেখিয়ে আইন কার্যকর করা যাবে না।’

রোববার (২৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে নিরাপদ সড়ক চাই (নিসচা) আয়োজিত ‘রাউন্ড দ্য ওয়ার্ল্ড রাউন্ড টেবিলে’ এ কথা জানান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম।

সচিব নজরুল ইসলাম বলেন, সরকার একটি নিরাপদ সড়ক উপহার দিতে কাজ করছে।

এরই মধ্যে প্রকল্প হাতে নিয়েছে বাসচালকদের প্রশিক্ষণ দেওয়ার। এটি নিয়ে আমরা কাজ শুরু করেছি। প্রাথমিকভাবে এক লাখ চালককে প্রশিক্ষণ দেওয়া হবে। পরে আরও তিন লাখ চালক প্রশিক্ষণের আওতায় আসবে।

নিসচা আন্দোলনের সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি একটি নিরাপদ সড়কের। ইতোমধ্যে সরকারে এটি নিয়ে কাজ ও চালকদের প্রশিক্ষণের ব্যবস্থা করছে। আগামী ’২৫ সালের মধ্যে প্রতিটি চালককে আমরা এ প্রশিক্ষণের আওতায় নিয়ে আসতে চাই। এজন্য সরকারের সঙ্গে আমরা একযোগে কাজ শুরু করেছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিসচা আন্দোলন, বিআরটিএ ও সেতু মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
ইএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।