ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বোরহানউদ্দিনের ঘটনায় জড়িতদের খুঁজে বের করা হচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
‘বোরহানউদ্দিনের ঘটনায় জড়িতদের খুঁজে বের করা হচ্ছে’ বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: হ্যাক হওয়া ফেসবুক আইডি থেকে কথিত কন্টেন্টের জেরে ভোলার বোরহানউদ্দিন এলাকায় অপ্রীতিকর ঘটনায় তদন্ত চলছে। এ ঘটনায় জড়িত হ্যাকার হোক আর যেই হোক তাদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার (২৭ অক্টোবর) জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ১৮ তম প্রতিষ্ঠাদিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বোরহানউদ্দিনের ঘটনায় তদন্ত চলছে, ইতোমধ্যে কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

এ ঘটনায় জড়িত হ্যাকার হোক আর যেই হোক সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে। কে ঘটনা ঘটিয়েছে তাদের সবাইকে একে একে সবার সামনে নিয়ে আসা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন>>ভোলার সহিংসতা: বেরিয়ে আসছে ‘চাঞ্চল্যকর তথ্য’

তিনি বলেন, বাংলাদেশের ধারাবাহিক উন্নয়ন বাধাগ্রস্ত করতে, বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে এ অপচেষ্টা চালানো হচ্ছে। তবে কেউ আমাদের পথরোধ করতে পারবে না। বোরহানউদ্দিনের ঘটনায় ফেসবুক হ্যাকের বিষয়টি পুলিশ হেডকোয়ার্টার তদন্ত করছে, তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের ভাতা ক্রমেই বাড়ানো হচ্ছে। প্রধানমন্ত্রী বিশ্বাস করেন মুক্তিযোদ্ধাদের জন্যই বাংলাদেশ স্বাধীন হয়েছে। মুক্তিযোদ্ধাদের এমন কোনো দাবি নেই, যা প্রধানমন্ত্রী পূরণ করেননি। ভবিষ্যতেও তাদের দাবিগুলো পর্যায়ক্রমে মেনে নেওয়া হবে।   জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। বর্তমান সরকার সেই স্বপ্ন সফল করতে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব শুধু বাংলাদেশে নয় এখন সারাবিশ্বে প্রশংসিত হচ্ছে। শেখ হাসিনাই পারবেন বাংলাদেশ বদলে দিতে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।