bangla news

সিলেটে বৃষ্টি বিড়ম্বনায় পরীক্ষার্থী-অভিভাবকরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৬ ১২:২১:৩৮ পিএম
সিলেটে বৃষ্টি বিড়ম্বনায় পরীক্ষার্থী-অভিভাবকরা। ছবি: বাংলানিউজ

সিলেটে বৃষ্টি বিড়ম্বনায় পরীক্ষার্থী-অভিভাবকরা। ছবি: বাংলানিউজ

সিলেট: শিক্ষার্থী এবং অভিভাবক মিলিয়ে অন্তত দুই লাখ লোকের পদচারণায় মুখর সিলেট নগর। শনিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা।

এদিন সকাল থেকেই পরীক্ষায় বাগড়া দেয় বৃষ্টি। বৈরী আবহাওয়ায় শিক্ষার্থী ও অভিভাবকরা পড়েন বিড়ম্বনায়। কখনো গুঁড়ি গুঁড়ি, আবার মুষলধারে বৃষ্টি যেনো পরীক্ষার সুন্দর পরিবেশে বাধ সাধে।

পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করলেও বৃষ্টি বিড়ম্বনা ভোগান্তিতে ফেলে অভিভাবকদের। তারা আশ্রয় নেন বিভিন্ন সড়কের পাশে থাকা দোকানের চালা ও মার্কেটের সিঁড়িতে। সময় কাটাতে পত্রিকায় মনোনিবেশ ছিল অনেকের। এদৃশ্য দেখে মনে হবে, যেন মিনি গ্যালারিতে বসে খেলা দেখছিলেন তারা।

সরেজমিন দেখা গেছে, নগরের ব্লু-বার্ড কেন্দ্রের সামনে শিক্ষার্থীদের সঙ্গে আসা অভিভাবকদের ভিড়। বৃষ্টির কারণে তারা আশ্রয় নিয়েছেন পাশ্ববর্তী মার্কেটের বারান্দায়। সরকারি অগ্রগামী উচ্চ বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চলাকালে অভিভাকরা বসে ও পত্রিকা পড়ে সময় পার করছিলেন সোনালী ব্যাংক জিন্দাবাজার শাখার সিঁড়িতে। তাদের সারিবদ্ধভাবে বসার দৃশ্যটি দেখে মনে হবে, যেনো মিনি গ্যালারিতে বসে খেলা দেখছেন।

একইভাবে সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা কেন্দ্রের সামনে ফার্মেসির বারান্দায় ও মদন মোহন কলেজ কেন্দ্রের রাস্তার বিপরীতে খন্দকার প্লাজার সামনে আশ্রয় নিতে দেখা গেছে অভিভাবকদের। এভাবে সবক’টি কেন্দ্রে পরীক্ষা শুরুর পর বৃষ্টি বিড়ম্বনা পোহাতে হয় অভিভাবকদের।

এর আগে শুক্রবার (২৫ অক্টোবর) রাতে শিক্ষার্থী ও অভিভাবকদের অনেকে হোটেল-মোটেলে স্থান না পেয়ে রাত কাটান মসজিদে।

ক্যাম্পাস সূত্র জানায়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলছে।

ভর্তি পরীক্ষায় ২৮টি বিভাগের অধীনে এক হাজার ৭০৩টি আসনের বিপরীতে ৭০ হাজার ৫৫৪ জন ভর্তিচ্ছু প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিন সকালে সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসসহ নগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মিলিয়ে মোট ৩৩টি কেন্দ্রে ‘ এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। যাতে অংশ নেওয়ার কথা ছিল ২৭ হাজার ৩৯ জন শিক্ষার্থীর। দুপুর আড়াইটার দিকে ৪৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে ‘বি’ ইউনিটের পরীক্ষা।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৯
এনইউ/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-26 12:21:38