ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাষাহীনের মুখে সংবাদপত্র ভাষা দেয়: তথ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
ভাষাহীনের মুখে সংবাদপত্র ভাষা দেয়: তথ্যমন্ত্রী

ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সমাজের দর্পণ হিসেবে সংবাদপত্র কাজ করে। যাদের ভাষা নেই, তাদের মুখে ভাষা দেয় সংবাদপত্র। যাদের ক্ষমতা নেই, সংবাদপত্র তাদের ক্ষমতাবান করে তোলে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ইংরেজি দৈনিক ডেইলি সানের নবম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।  

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) মিডিয়া কমপ্লেক্সে দৈনিকটির প্রধান কার্যালয়ে দিনব্যাপী শুভেচ্ছা বিনিময়ের আয়োজন করা হয়েছে।

 

ডেইলি সানকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, সমাজের অসঙ্গতি তুলে ধরে সমাজকে সঠিক খাতে প্রবাহিত করার জন্য সংবাদপত্র সহায়তা করে থাকে। সংবাদপত্র দেশ ও নতুন প্রজন্ম নির্মাণে, দায়িত্বশীলদের দায়িত্ব পালনে আরও সতর্ক হওয়ার ক্ষেত্রে অনবদ্য ভূমিকা পালন করে।

পড়ুন>>‘ইস্ট-ওয়েস্ট মিডিয়ার প্রতিটি পত্রিকা মানুষকে আকৃষ্ট করেছে’
           ডেইলি সানকে বসুন্ধরা কো-চেয়ারম্যানের শুভেচ্ছা

‘সংবাদপত্র কিংবা গণমাধ্যম হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সংবাদপত্র সমাজের দর্পণ হিসেবে কাজ করে। ডেইলি সান সে কাজটি-ই পালন করে যাচ্ছে। ’

তিনি বলেন, গত ৯ বছর ধরে ডেইলি সান সমাজের দর্পণ হিসেবে সঠিক চিত্র তুলে ধরেছে। আমি আশা করবো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশকে আমরা যে স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে চাই, সেই স্বপ্নের ঠিকানায় পৌঁছানোর ক্ষেত্রে অতীতের মতো ভবিষ্যতেও সহযোগী হিসেবে পাশে থাকবে ডেইলি সান।  

এ সময় ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী, ডেইলি সানের কনসালটিং এডিটর নাদিম কাদিরসহ পত্রিকাটির জ্যেষ্ঠ সাংবাদিক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
এসই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।