ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আদালতে নুসরাত হত্যা মামলার আসামিরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
আদালতে নুসরাত হত্যা মামলার আসামিরা আসামি নুর উদ্দিনকে প্রিজন ভ্যান থেকে নামানো হচ্ছে। ছবি: বাংলানিউজ

ফেনী: চাঞ্চল্যকর নুসরাত হত্যা মামলার রায় ঘোষণা হবে আর কিছুক্ষণেই মধ্যেই। ইতোমধ্যে কারাগার থেকে আদালতে নেওয়া হয়েছে মামলার ১৬ আসামিকে। 

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন।

এর আগে, নুসরাত হত্যকাণ্ডে জড়িত অভিযোগে দেশের বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়েছিল ২১ জনকে।

গ্রেফতার আসামিদের মধ্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ১২ জন। গত ২৮ মে মামলার চার্জশিট দাখিল করা হয়। পাঁচজনকে বাদ দিয়ে চার্জশিটে অন্তর্ভুক্ত করা হয় ১৬ জনকে। নুসরাত হত্যায় পুলিশের অবহেলার অভিযোগে ১৩ মে প্রত্যাহার করা হয় ফেনীর তৎকালীন পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলম সরকারকে। থানায় নুসরাতের হেনস্তা হওয়ার ভিডিও প্রকাশ হওয়ার পর সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেমসহ পুলিশের দুই এসআইকে বহিষ্কার করা হয় ৮ মে। এরপর, তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। ১৬ জুন ওসি মোয়াজ্জেমকে রাজধানীর শাহবাগ এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গত ১০ জুন অভিযোগপত্র গ্রহণ করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ। ২০ জুন চার্জ গঠন হয়। ২৭ জুন থেকে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। ৯০ জন সাক্ষীর মধ্যে সাক্ষ্য দেয় মোট ৮৭ জন। দীর্ঘ ৪৭ দিনের সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষে গত ১১ সেপ্টেম্বর থেকে শুরু হয় যুক্তিতর্ক, চলে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ৩০ সেপ্টেম্বর আদালত রায়ের জন্য ২৪ অক্টোবর দিন ধার্য করেন। আলোচিত এ মামলায় মাত্র ৬১ কার্যদিবসে ৮৭ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক গ্রহণ করা হয়।  

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
এসএইচডি/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।