bangla news

আরইউজের উদ্যোগে মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৪ ২:৩৮:৩৬ এএম
মানববন্ধন

মানববন্ধন

রাজশাহী: সাংবাদিকদের বিরুদ্ধে মামলা, হুমকি, অপপ্রচার ও হয়রানির প্রতিবাদে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) সকালে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এ সময় সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের তীব্র প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগ নেতা আজিজুল আলম বেন্টুকে গ্রেপ্তারের দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, এ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে বালুমহাল নিয়ন্ত্রণ করে অবৈধ সম্পদ অর্জন এবং সন্ত্রাসী লালনের অভিযোগ রয়েছে। এছাড়া ছাত্রলীগ নেতা এসএম গোলাম মোর্শেদ হত্যা মামলার প্রধান আসামি বেন্টু যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিও। তাই তাকে গ্রেপ্তার এখন সময়ের দাবি।

আরইজে’র মানববন্ধনে সংহতি প্রকাশ করে অংশ নেয় রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা রাজশাহী জেলা শাখা, নারী উদ্যোক্তা উন্নয়ন ফাউন্ডেশন এবং রাজশাহী জেলা লোকমোর্চা। এসব সংগঠনের সদস্যরাও আওয়ামী লীগ নেতা বেন্টুকে দল থেকে বহিষ্কার এবং গ্রেপ্তারের দাবি জানান।

সমাবেশে সভাপতিত্ব করেন আরইউজে সভাপতি কাজী শাহেদ। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক তানজিমুল হক।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি মামুন-অর-রশিদ, আরইউজের সাবেক সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) রাজশাহী জেলা শাখার সভাপতি জামাত খান, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি হারুনার রশিদ, আরইউজে কার্যনির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান টুকু, সিনিয়র ফটোসাংবাদিক আজাহার উদ্দিন, লোকমোর্চার জেলা কমিটির সদস্য গোলাম কিবরিয়া, আরইউজের সাবেক সাধারণ সম্পাদক শিবলী নোমান, বর্তমান কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, নির্বাহী সদস্য সামাদ খান, সুশাসনের জন্য নাগরিক (সুজন) জেলার সমন্বয়কারী সুব্রত পাল।

বাংলাদেশ সময়: ০২৩৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
এসএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-24 02:38:36