bangla news

সিদ্ধিরগঞ্জে প্রতারক চক্রের ৩ জন গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৩ ৮:১১:১০ পিএম
স্টুডিও মালিক ফিরোজ (লালচিহ্নিত)। ছবি: সংগৃহীত

স্টুডিও মালিক ফিরোজ (লালচিহ্নিত)। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সিরাজ মণ্ডলের সহযোগী আব্দুল কাদির ওরফে মাইঙ্গা কাদির ও ফিরোজের মালিকানাধীন স্টুডিওতে অভিযান চালিয়েছে পুলিশ।

এ সময়  ভুয়া জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও জন্ম-নিবন্ধন সনদ তৈরির জালিয়াত চক্রের তিনজনকে আটক করা হয়েছে। 

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে নাসিক সিদ্ধিরগঞ্জের ৬ নম্বর ওয়ার্ডের আদমজী সোনা মিয়া বাজার সৃজন স্টুডিওতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তারা হলেন- সাব্বির হোসেন, সাইদুর রহমান ও হিরা মনি। 

সিদ্ধিরগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) জয়নাল আবেদীন বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে একটি চক্র ভুয়া এনআইডি ও জন্ম-নিবন্ধন সনদ তৈরি করা হচ্ছে-এমন সংবাদের ভিত্তিতে ওই স্টুডিওতে অভিযান চালানো হয়। এ সময় অভিযানের বিষয়টি টের পেয়ে স্টুডিও মালিক কাদির ও ফিরোজ পালিয়ে যান। তবে চক্রের তিন সদস্যকে আটক করা হয়। অভিযানে কম্পিউটারসহ সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।    

এলাকাবাসীর অভিযোগ, শিক্ষাগত যোগ্যতার নকল সনদসহ নানা ধরনের কাগজপত্র (পাসপোর্ট সংশোধনী, জন্ম সনদ, চারিত্রিক সনদ, পুলিশ ছাড়পত্র, হলফনামা, নোটারি সনদ) তৈরি করা হতো সৃজন স্টুডিওতে। এছাড়া বিভিন্ন সরকারি অফিসের পদস্থ কর্মকর্তাদের সিলমোহর নকল করে নিজেই সব কাগজপত্রে জাল স্বাক্ষর করতেন ওই চক্রের সদস্যরা। 
 
স্থানীয়রা বলছেন, অস্ত্র আইনের মামলায় স্টুডিওর মালিক কাদির ও ফিরোজ তিনবছরের সাজাপ্রাপ্ত। বেশ কিছুদিন জেল খাটার পর সম্প্রতি তারা জামিনে মুক্ত হয়েছেন। এরপরও থেমে নেই তাদের অপকর্ম। 

কাদির এক সময় সিদ্ধিরগঞ্জের শীর্ষ সন্ত্রাসী দর্জি সেলিমের অন্যতম সহযোগী ছিলেন বলেও জানিয়েছেন তারা। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক বাংলানিউজকে বলেন, বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করে দেখা হচ্ছে এবং পলাতকদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। 
 
বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
এফএম/ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-23 20:11:10