ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

জাতীয়

পার্কের কাজ বন্ধ করে মন্ত্রী বললেন, গায়ের জোর চলবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-২৩-১০ ০৮:৩৮:৪৮ পিএম
পার্কের কাজ বন্ধ করে মন্ত্রী বললেন, গায়ের জোর চলবে না রেলের দখল করা জায়গা পরিদর্শন করছেন রেলমন্ত্রী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের দেওভোগে সিটি করপোরেশনের উদ্যোগে নির্মাণাধীন শেখ রাসেল নগর পার্কের কাজ বন্ধ করে দিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এসময় আটক করা হয়েছে দু’জনকে।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে মন্ত্রী ওই পার্ক পরিদর্শন করে কাজ বন্ধ করে অভিযুক্তদের আটকের নির্দেশ দেন।

পরে মন্ত্রী গণমাধ্যমকে বলেন, এ সম্পত্তির মালিক রেলওয়ে।

এখানে অন্য কেউ কাজ করতে কিংবা জমি নিতে চাইলে নিয়ম রয়েছে। অবশ্যই সেটা মানতে হবে। আমাদের জায়গা আমাদের দখলে রাখতে যা ব্যবস্থা করার দরকার আমরা করবো। কিন্তু সেখানে গায়ের জোরে কোনো কাজ করতে দেওয়া হবে না।
 
নুরুল ইসলাম সুজন এসময় রেলওয়ের দখল করা জায়গা পরিদর্শন করে ক্ষোভ প্রকাশ করেন। একই সঙ্গে সেখানে থাকা রেলওয়ের স্টাফ কোয়ার্টার ভেঙে ফেলায় চরম ক্ষুব্ধ হন। তখন মন্ত্রীর নির্দেশে কাজ বন্ধ করে দেওয়া হয়।  

তাৎক্ষণিকভাবে ২১ জনকে আটক করা হলেও পরে ১৯ জনকে ছেড়ে দিয়ে দু’জনকে আটক দেখিয়ে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।
 
মন্ত্রীর সঙ্গে এসময় জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
 
এর আগে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে নারায়ণগঞ্জে রেলওয়ের নিজস্ব জমি ও স্টাফ কোয়ার্টার দখল করে নেওয়ার ব্যাপারে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের তীব্র সমালোচনা ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে বলে যায়।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa