bangla news

মেহেন্দিগঞ্জে জেএমবির দাওয়াতি শাখার সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৩ ২:৪৫:৩০ পিএম
র‌্যাবের হাতে আটক জেএমবি সদস্য, ছবি: বাংলানিউজ

র‌্যাবের হাতে আটক জেএমবি সদস্য, ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে তরিকুল ইসলাম মিসকাত (২৩) নামে নিষিদ্ধঘোষিত জঙ্গিসংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) দাওয়াতি শাখার এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

তরিকুল ইসলাম মিসকাত উপজেলার পাতারহাটের চর হোগলা এলাকার মো. আলম খানের ছেলে।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে র‌্যাব-৮ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

র‌্যাব জানায়, তরিকুল ইসলাম মিসকাত মেহেন্দিগঞ্জ থেকে ২০১২ ও ২০১৪ সালে এসএসসি এবং এইচএসসি পাস করেন। তিনি ২০১৪ সালে বরিশাল শহরের স্থানীয় কলেজে অনার্সে ভর্তি হন। বরিশালে পড়াশোনা চলাকালীন সময়ে তিনি কতিপয় উগ্রপন্থিদের সঙ্গে মেলামেশা শুরু করেন এবং তাদের কর্মকাণ্ডে অনুপ্রাণিত হন।

মূলত উগ্রপন্থি মতবাদ দেশজুড়ে ছড়িয়ে দেওয়ার জন্য সদস্যের সঙ্গে গোপনে বিভিন্ন মিটিং এ সক্রিয় অংশগ্রহন করেন তরিকুল ইসলাম। তিনি জেএমবির দাওয়াতি শাখার সক্রিয় সদস্য। দাওয়াতি কাজ পরিচালনার জন্য তিনি বরিশালের বিভিন্ন স্থানে গমন ও বর্তমানে উগ্রপন্থি কর্মকাণ্ড নতুনভাবে গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছিলেন। তার কাছ থেকে উগ্রপন্থি বই এবং লিফলেট উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
এমএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-23 14:45:30