bangla news

দুর্নীতি করলে কাউকে ছাড় নয়: গণপূর্তমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৩ ২:৪৩:২৬ পিএম
বক্তব্য রাখছেন গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। ছবি: বাংলানিউজ

ঢাকা: দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হলেও দুর্নীতিতে কাউকে ছাড় দেওয়া হবে না।

বুধবার (২৩ অক্টোবর) রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে বিশ্ব বসতি দিবস-২০১৯ উপলক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গণপূর্তমন্ত্রী বলেন, উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ এগিয়ে চলেছে। দেশের উন্নয়নের সঙ্গে নৈতিকতার জায়গাও উন্নতকরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রমাণ করেছেন, কে কোন দল করে সেটি বিষয় নয়, দুর্নীতি করলে কাউকে ছাড় নয়।

তিনি বলেন, যে যেখানে আছেন, সেখান থেকেই দেশের উন্নয়নে কাজ করতে হবে। আমরা সম্মিলিতভাবে উন্নত দেশ গড়ে তুলবো। দুর্নীতি, সন্ত্রাস অরাজকতা ও ইভটিজিং বরদাস্ত করবো না।

শ ম রেজাউল করিম বলেন, আমার ডিপার্টমেন্টে ৯২ জনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছিল, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা দুর্নীতিকে প্রশ্রয় দেই না। আমরা চাই, দুর্নীতির যে দেওয়াল তৈরি হয়েছে, সেটিকে চুরমার করে দিতে।

তিনি বলেন, ঘোলাপানিতে মাছ চাষের চেষ্টা অনেকেই করতে পারে, সফল হবে না। কেউ যদি এক-এগারো সৃষ্টি করতে চান, তাদের দুঃস্বপ্ন দুঃস্বপ্নই রয়ে যাবে। উন্নয়নের অগ্রযাত্রা ব্যাহত করতে কেউ যদি ষড়যন্ত্র করে, কোনো ছাড় দেওয়া হবে না।

মন্ত্রী বলেন, বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে। শহরের সব সুবিধা গ্রামে পৌঁছে দিতে সরকার কাজ করে যাচ্ছে। বাংলাদেশকে অত্যাধুনিক ও উন্নত বাংলাদেশে পরিণত করাই আমাদের লক্ষ্য।

আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার এবং বিজনেস ইনস্টিটিউট অব ন্যাশনাল ইউনিভার্সিটির প্রফেসর ড. মুহাম্মদ গোলাম সুলতান আলম। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন পল্লী উন্নয়ন অ্যাকাডেমির (আরডিএ) সাবেক মহাপরিচালক ড. মো. আব্দুল মতিন।

‘বর্জ্যকে সম্পদে পরিণত করতে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার’ প্রতিপাদ্য নিয়ে দেশে পালিত হচ্ছে বিশ্ব বসতি দিবস।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
এসএমএকে/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-23 14:43:26