ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

জাতীয়

জাতীয় নিরাপদ সড়ক দিবসে ট্রাফিক উত্তর বিভাগের র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-২৩-১০ ০১:৫৫:৪০ এএম
জাতীয় নিরাপদ সড়ক দিবসে ট্রাফিক উত্তর বিভাগের র‌্যালি জাতীয় নিরাপদ সড়ক দিবসে ট্রাফিক উত্তর বিভাগের র‌্যালি। ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯’ উপলক্ষে র‍্যালি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক উত্তর বিভাগ। কার্যক্রমের অংশ হিসেবে সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, ফুটওভার ব্রিজ ব্যবহার এবং জেব্রা ক্রসিং এ পারাপার সম্পর্কে যাত্রী ও পথচারীদের ফুল ও চকলেট দিয়ে সচেতন করা হয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) ট্রাফিকের উত্তর বিভাগের আওতাধীন রাজধানীর কাকলী ক্রসিংয়ে এ সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হয়। এতে নেতৃত্ব দেন ট্রাফিক উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার প্রবীর কুমার রায়।

 

এর আগে রাজধানীর কাকলী ক্রসিংয়ের পশ্চিম অংশ থেকে র‍্যালি শুরু হয়ে পূর্ব অংশে গিয়ে শেষ হয়।
 
এ বিষয়ে ট্রাফিক উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার প্রবীর কুমার রায় বলেন, রাস্তায় চলাচলের নিয়মকানুন যেমন রাস্তা পারাপারে ফুটওভার ব্রিজ ব্যবহার, জ্রেবা ক্রসিং ব্যবহার, বাস স্টপেজ ব্যবহার, সড়ক দুর্ঘটনার কারণ, যানজটের কারণ, সড়ক দুর্ঘটনা ও যানজট নিরসনে করণীয় ইত্যাদি বিষয়ে উক্ত সচেতনতা কর্মসূচির অন্তর্ভুক্ত ছিল। আমরা চাই পথচারী, চালক সবাই যেন সচেতন হই। আমাদের সচেতনতাই আমাদের অনাকাঙ্খিত দুর্ঘটনা থেকে রক্ষা করতে পারে। রাস্তা পারাপার, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, যানজট নিরসন, বাস স্টপেজ ব্যবহার, মোটরসাইলের চালক ও আরোহী উভয়কে হেলমেট পরিধান করা এবং মোটরযান আইন সম্পর্কে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যেই আমাদের এ আয়োজন।  

ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান ট্রাফিক উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার প্রবীর।

এ সময় আরও উপস্থিত ছিলেন ট্রাফিক উত্তর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোবিন্দ চন্দ্র পাল, গুলশান জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এবিএম জাকির হোসেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রশাসন ট্রাফিক উত্তর) মো. বদরুল হাসানসহ ট্রাফিক উত্তর বিভাগের কর্মকর্তারা।
 
বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
এসএইচএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa