bangla news

লঞ্চ ক্যাফের খাবারের দাম বেশি, অভিযোগকারী পেলেন ৩৭৫০ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ৮:৪৭:৫৯ পিএম
অভিযোগকারীর হাতে জরিমানার টাকা তুলে দেওয়া হচ্ছে, ছবি: বাংলানিউজ

অভিযোগকারীর হাতে জরিমানার টাকা তুলে দেওয়া হচ্ছে, ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল-ঢাকা রুটের বিলাসবহুল এমভি পারাবত-১২ লঞ্চের ক্যাফেতে খাবারের দাম বেশি রাখায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী অভিযোগকারী ব্যক্তিকে জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ ৩ হাজার ৭৫০ টাকা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া এ জরিমানা করেন।

তিনি জানান, গত ১৬ সেপ্টেম্বর পারাবত-১২ লঞ্চের ক্যাফে শাওন এক লঞ্চ যাত্রীর কাছে থেকে পানি ও মুরগির মাংসের দাম বেশি রাখে। যেখানে ১৫ টাকার মিনারেল ওয়াটার ২৫ টাকায় এবং মূল্য তালিকার চেয়ে ৩০ টাকা বেশি দামে কোয়ার্টার মুরগির মাংস বিক্রয় করা হয়। পরবর্তীতে ওই যাত্রী জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে একটি অভিযোগ দাখিল করেন। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার শুনানির দিন ধার্য করা হয় এবং অভিযোগকারী ও অভিযুক্ত প্রতিষ্ঠান প্রতিনিধির উপস্থিতিতে অধিক মূল্যে পণ্য বিক্রয়ের বিষয়টি প্রমাণিত হয়। পরে পারাবত-১২ লঞ্চের ক্যাফেকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ অর্থ হিসেবে ৩ হাজার ৭৫০ টাকা দেওয়া হয়েছে বলেও জানান শাহ শোয়াইব মিয়া।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
এমএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 20:47:59