ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বগুড়ায় মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বগুড়ায় মানববন্ধন মানববন্ধনে জেলা দুর্নীতি প্রতিরাধ কমিটির সভাপতি সাবেক সচিব আব্দুর রহিম। ছবি: কাওসার উল্লাহ আরিফ

বগুড়া: দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে জনমত গঠনে বগুড়ায় মানববন্ধন করেছে জেলা দুর্নীতি প্রতিরাধ কমিটি (দুপ্রক)।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে বগুড়া সদরের জিরো পয়েন্টের সাতমাথা এলাকায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের সহযোগিতায় এ মানববন্ধন করা হয়।  

মানববন্ধনে বক্তব্য রাখেন দুর্নীতি প্রতিরাধ কমিটি বগুড়া জেলা শাখার সভাপতি সাবেক সচিব আব্দুর রহিম, সাধারণ সম্পাদক প্রফেসর মোজাম্মল হক, সহ-সভাপতি ডা. এ এইচ এম মশিউর রহমান এবং মাহফুজা আরা মিভা।

মানববন্ধনে বক্তারা বলেন, দুর্নীতি বন্ধ না হলে বাংলাদেশ এগিয়ে যেতে পারবে না। বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষণা দিয়েছেন। যার কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে। সময় এখন সচেতনতার। আমরা যদি সচেতন হই, দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করি তাহলে সরকারের এ ঘোষণা বাস্তবায়িত হবে। দুর্নীতি মুক্ত একটি সুন্দর সমাজ গঠিত হবে।

এছাড়াও মানববন্ধনে ঘুষ, অবৈধ সম্পদ অর্জন, অর্থপাচার, ক্ষমতার অপব্যবহার, সরকারি সম্পদ ও অর্থ আত্মসাতসহ যেকোন ধরনের দুর্নীতি হতে দেখলেই জনসাধারণকে ১০৬ নম্বরে কল করে দুদক কর্মকর্তাকে বিষয়টি জানানোর জন্য আহ্বান জানানো হয়।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন জাহাঙ্গীর হোসেন তোতা, অ্যাডভোকেট বিনয় কুমার বিশু, জাহাঙ্গীর হোসেন, বাবুল আক্তার রিপন, ইমতিয়াজ আহমেদ, সঞ্জু রায়, নূর দিরা জাহান, সমাজ সেবক আর এম ইউনুস এবং ইউথ লিডার নিপন প্রামাণিক ও আলী ইমলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
কেইউএ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।