ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সম্মেলন থেকে ৪ আওয়ামী লীগ নেতার মোবাইল চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
সম্মেলন থেকে ৪ আওয়ামী লীগ নেতার মোবাইল চুরি

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের অনুষ্ঠান স্থল থেকে একাধিক নেতার অত্যাধুনিক অ্যান্ড্রয়েড মোবাইল চুরির ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে শহরের রেলওয়ে মাঠে আয়োজিত সম্মেলনে আমন্ত্রিত অতিথিদের আগমনের মুহূর্তে এ চুরির ঘটনা ঘটে বলে জানা যায়। সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী চার জন নেতৃস্থানীয় ব্যক্তির প্রায় দুই লাখ টাকা মূল্যের মোবাইল চুরি হয়েছে।

দীর্ঘ প্রায় ১৪ বছর পর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

জানা গেছে, সম্মেলন শুরু হয় সকাল ১১ টায়। প্রথম পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথিসহ উদ্বোধক ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ আগমনের সময় তাদের অভ্যর্থনা জানাতে স্থানীয় নেতারা যখন ব্যস্ত ছিলেন, ঠিক তখনই সুযোগ বুঝে চোরেরা হাতিয়ে নেয় তাদের মুঠোফোন। বিশেষ করে পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি ইদ্রিস আলীর এক লাখ টাকা মূল্যের অ্যাপল মোবাইল, নীলফামারী জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি কামরুজ্জামান কামরুর ২১ হাজার টাকা মূল্যের স্যামসাং মোবাইল, সৈয়দপুর উপজেলা বাঙ্গালীপুর ইউনিয়নের নবনির্বাচিত সাধারণ সম্পাদক সুরুজ মন্ডলের ১৬ হাজার টাকা মূল্যের স্যামসাং মোবাইল ও পৌর স্বেচ্ছাসেবক লীগের নেতা সারফারাজা মুন্নার ১১ হাজার টাকা মূল্যের টেকনো মোবাইল চুরি হয়ে যায়।

অতিথিদের অভ্যর্থনা শেষে মোবাইল চুরির বিষয়টি টের পান নেতারা। তখন সম্মেলনে আগত সবার মুখে মুখে বিষয়টি ছড়িয়ে পড়ে। এতে উপস্থিত সবার মাঝে ‘মোবাইল চুরি’ আতঙ্ক দেখা দেয়। একারণে অনেকে সম্মেলন ত্যাগ করেছেন বলেও জানা যায়।

পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি ইদ্রিস আলী এব্যাপারে বাংলানিউজকে জানান, অতিথিদের মঞ্চে বরণ করার সময় পাঞ্জাবীর পকেট থেকে মোবাইল কে বা কারা চুরি করে। অনেক খোঁজাখুজির পরও কোনো হদিস না পেয়ে মাইকে ঘোষণাও করা হয়। কিন্তু আমার অনেক শখের ১ লাখ টাকা মূল্যের মোবাইলটি আর পাওয়া যায়নি।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহজাহান পাশার সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি বাংলানিউজকে জানান, অভিযোগ পেলে মোবাইল উদ্ধারে চেষ্টা চালানো হবে। ইতোপূর্বে ১৬০টি চুরি ও হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৯, অক্টোবর ২২, ২০১৯
এমএমইউ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad