ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাহিত্যে জীবনানন্দ দাশের অবদান ধারণ করতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
সাহিত্যে জীবনানন্দ দাশের অবদান ধারণ করতে হবে ‘কবি জীবনানন্দ দাশের ৬৫তম মৃত্যুবার্ষিকী ও কবি জীবনানন্দ দাশ স্মৃতি পদক-২০১৯’ অনুষ্ঠান/ছবি: শাকিল

ঢাকা: বাংলা সাহিত্যে কবি জীবনানন্দ দাশের অবদান ধারণ করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে বলে মন্তব্য করেছেন রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সাজ প্রকাশ আয়োজিত ‘কবি জীবনানন্দ দাশের ৬৫তম মৃত্যুবার্ষিকী ও কবি জীবনানন্দ দাশ স্মৃতি পদক-২০১৯’ অনুষ্ঠানে এ মন্তব্য করেন রেলপথমন্ত্রী।

মো. নুরুল ইসলাম সুজন বলেন, কবি জীবনানন্দ দাশ বাংলা সাহিত্য জগতকে সমৃদ্ধ করেছেন।

তার জীবনাবসান বাংলা কবিতার অপূরণীয় ক্ষতি।

তিনি বলেন, জীবনানন্দ দাশের অবদান আমাদের ধারণ করে বাংলাকে সত্যিকারের সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে হবে। যেখানে কোনো ধরনের বৈষম্য থাকবে না, দেশ হবে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী।  

সাজ প্রকাশনের প্রকাশক শেখ সাইদুর রহমান সাইদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ক্রীড়া সংগঠন ও সাবেক ফুটবলার রেহানা পারভিন, অতীশ দীপঙ্কর গবেষণা পরিষদের চেয়ারম্যান কবি গোলাম কাদের, কবি আরিফ নজরুল, মিষ্টি মারিয়া প্রমুখ।

অনুষ্ঠান শেষে দেশের ২২ গুণীজনকে কবি জীবনানন্দ দাশ স্মৃতিপদক দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
ইএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad