ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে ইলিশ ধরার অপরাধে ২৫ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
সিরাজগঞ্জে ইলিশ ধরার অপরাধে ২৫ জেলের কারাদণ্ড

সিরাজগঞ্জ: নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজগঞ্জে যমুনা নদীতে ইলিশ ধরার অপরাধে ২৫ জেলেকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান এ দণ্ড দেন।  

এর আগে ভোর থেকে দুপুর পর্যন্ত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ওই ২৫ জেলেকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত।

এসময় ৯৭ হাজার মিটার কারেন্ট জাল ও ৬০ কেজি ইলিশ জব্দ করা হয়।  
        
দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- সদর উপজেলার বাদশা (২৫), আশরাফুল (২২), বুলুয়া (১৯), রফিকুল (৪৭), দুলাল (৪৫), বাদশা (২২), রফিকুল (২১), ইউসুফ (২০), আবুল হোসেন (২৮), মোজাফফর (৪২), ইয়াকুব (৩৩), ইউসুফ (৩৫), বেলকুচি উপজেলার কাদের (২৬), কাওছার (২৫), ইয়াছিন (৩০), আশরাফ (৪৮), জুয়েল (২২), কাদের (৪২), কোরবান (৩৫), টাঙ্গাইলের কালিহাতী উপজেলার শরিফ (৩০), ইসমাইল (৩১), টাঙ্গাইল সদর উপজেলার শুকুর আলী (৪০), ছালাম (৩০) ও মোহাম্মদ আলী (৩৫) এবং  টাঙ্গাইলের ভুয়াপুর উপজেলার আব্দুল্লাহ (১৯)।  

ভ্রাম্যমাণ আদালতের পেশকার মিলন সরকার জানান, ভোর ৫টা থেকে দুপুর পর্যন্ত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ওই ২৫ জেলেকে আটক করা হয়। জব্দ করা হয় ৯৭ হাজার মিটার জাল ও ৬০ কেজি ইলিশ।   

পরে আটক জেলেদের প্রত্যেককে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়া মাছগুলো স্থানীয় দু’টি এতিম খানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।