ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যমুনায় ইলিশ ধরার দায়ে ২১ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
যমুনায় ইলিশ ধরার দায়ে ২১ জেলের কারাদণ্ড

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে যমুনা নদীতে ইলিশ ধরার দায়ে ২১ জেলেকে ১০ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১ লাখ ৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি ইলিশ জব্দ করা হয়। 

সোমবার (২১ আগস্ট) ভোর থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. আনিসুর রহমানের নেতৃত্বে যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে এ অভিযান চালানো হয়।  

সাজাপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার বেলাল (৫২), ফুলচান (৫০), ইলিয়াস (৪৫), মনিরুল (২২), আলামিন (২৫), সাইফুল (৪০) ও রবি আলম (২৫), বেলকুচি উপজেলার হানিফ (৩৭),  শাহাদাত (৩১), আবুল কালাম (৩৫), মজনু (৫০), শাহ আলম (৩৬), সোনা মিয়া (২৪), আশরাফ (৫৫), সুরুজ্জামান (৩৫), ফটিক (৩২) ও শাহালম (৪২), টাঙ্গাইল সদর উপজেলার হাছেন আলী (২২), হোসেন (৩৩) ও শাহ আলম (৪০) এবং কালিহাতী উপজেলার খাদেম (৩৫)।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান জানান, সোমবার ভোর ৫টা থেকে দুপুর পর্যন্ত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে কারেন্ট জাল দিয়ে ইলিশ ধরার অপরাধে ২১ জেলেকে আটক করা হয়। অভিযান চলাকালে ১ লাখ ৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি ইলিশ জব্দ করা হয়। বিকেলে ভ্রাম্যমাণ আদালতে ২১ জনকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

এ সময় জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধবংস এবং মাছগুলো স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।