bangla news

‘ঐক্যফ্রন্টের সমাবেশের অনুমোদনের এখতিয়ার পুলিশ কমিশনারের’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ৯:২৩:৫৯ পিএম
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি- বাংলানিউজ 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি- বাংলানিউজ 

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশের ব্যাপারে অনুমোদন দেওয়ার এখতিয়ার ঢাকার পুলিশ কমিশনারের বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

সোমবার (২১ অক্টোবর) সচিবালয়ে ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড. রেজা কিবরিয়া, ডা. জাফরুল্লাহ চৌধুরী, অধ্যাটক ড. নুরুল আলম ব্যাপারি, ইকবাল হাসান মাহমুদ টুকু, এ্যাডভোকেট সুব্রত চৌধুরী, শহিদ উদ্দিন মাহমুদ স্বপন ও জাহাঙ্গীর আলম মিন্টু।

আজকের বৈঠকে সমাবেশ বিষয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সমাবেশের বিয়ষটি আজকে আলোচনা হয়নি। তবে তারা সমাবেশ করতে চাইলে আমাদের ঢাকার পুলিশ কমিশনার পারমিশন দেবেন, কি দেবেন না তার উপর নির্ভর করবে। তাদের কোনো সমাবেশেই আওয়ামী লীগ বা প্রধানমন্ত্রীর তরফ থেকে কোনো রকম বাধা দেওয়া হচ্ছে না। সমাবেশ কিংবা অন্য যে কোনো প্রোগ্রাম সবই তারা করছে। এটা কমিশনার সাহেব পরীক্ষা করছেন, পরীক্ষা করে তিনিই একটা ব্যবস্থা গ্রহণ করবেন।

বেগম খালেদা জিয়ার সঙ্গে ঐক্যফ্রন্ট নেতাদের দেখা করতে অনুমতি দেওয়া হবে কিয়ান জানতে চাইলে  মন্ত্রী বলেন, ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্টের ৯ নেতা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চান। আমরা তাদেরকে জানিয়েছি, জেল কোড অনুযায়ী এটা মীমাংসা করবো। এটাও জানিয়েছি, খালেদা জিয়াকে বাংলাদেশের সর্বোচ্চ চিকিৎসার সুযোগ দেওয়া হয়েছে। তিনি আগে যেসব চিকিৎসকের কাছে চিকিৎসা নিতেন তারাও এর মধ্যে আছেন। তার চিকিৎসায় কোনো ধরনের ত্রুটি নেই। তারপরও তারা বেগম জিয়ার সঙ্গে দেখা করতে চাচ্ছেন। আমরা বলেছি, জেল কোড অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

ঐক্যফ্রন্ট নেতারা কবে দেখা করতে যেতে চান জানতে চাইলে আসাদুজ্জামআন খান বলেন, এ ব্যাপারটা  আমরা আইজি প্রিজনের কাছে পাঠাবো।  আইজি প্রিজন জেল কোড অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন।

জেল কোড অনুযায়ী নিকট স্বজন ছাড়া অন্যরা বন্দির সঙ্গে দেখা করতে পারে না, এ ব্যাপারে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সেক্ষেত্রে সরকারের সদিচ্ছার প্রয়োজন। আমরাতো মিলেঝিলেই...  অনেকেই তো দেখা করছেন। এভাবেই হবে।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ডের বিচারের দাবিতে পূর্বঘোষিত ঐক্যফ্রন্টের সমাবেশ আগামীকাল মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর আগে ঐক্যফ্রন্টের নেতারা ঘোষণা দেন, সরকার অনুমতি না দিলেও সমাবেশ করবে ঐক্যফ্রন্ট।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘন্টা, অক্টোবর ২১, ২০১৯ 
জিসিজি/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 21:23:59