ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

অরক্ষিত রেলগেটে স্কুলগাড়ি-ট্রেন সংঘর্ষে আহত ৬ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
অরক্ষিত রেলগেটে স্কুলগাড়ি-ট্রেন সংঘর্ষে আহত ৬ 

যশোর: যশোরের ঝিকরগাছা উপজেলায় অরক্ষিত রেলক্রসিং পার হওয়ার সময় শিক্ষার্থীবহনকারী গাড়ি ও ট্রেনের সংঘর্ষে পাঁচ শিশুসহ ছয়জন গুরুতর আহত হয়েছেন। 

সোমবার (২১ অক্টোবর) দুপুরে উপজেলার চৌধুরীপাড়ার বামুনয়ালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন-  ঝিকরগাছা আইডিয়াল চাইল্ড অ্যাকাডেমির শিক্ষার্থী মুত্তাকিম (৮), জিমিয়া (৭), ইয়াসিন (৭), মীম (৭), লাবিবা (৮) ও ভ্যানচালক সুজন কুমার বাপ্পি (৩৫)।

প্রতক্ষ্যদর্শী ও আহতদের স্বজনরা বাংলানিউজকে জানান, সোমবার ক্লাস শেষে ডিজেল ইঞ্জিনচালিত থ্রি-হুইলারে করে বাড়ি ফিরছিল শিক্ষার্থীরা। পথে বামুনয়ালী রেলক্রসিং পার হওয়ার সময় সেটির ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এসময় বেনাপোলগামী যাত্রীবাহী একটি ট্রেন গাড়িটিকে ধাক্কা দিলে ৫ শিক্ষার্থী ও চালক গুরুতর আহত হন।  

আহতদের সবাইকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক কাজলকান্তি মল্লিক।  

আহত শিশু মুত্তাকিমের চাচা আমিনুর রহমান অভিযোগ করে বাংলানিউজকে বলেন, নিরাপত্তার জন্য রেলক্রসিংয়ে ব্যারিকেড বা গেট থাকার কথা। কিন্তু, এ রেলক্রসিংয়ে এসবের কিছুই নেই। এমনকি দুর্ঘটনার সময় এখানে রেল বিভাগের পক্ষ থেকে কোনো পাহারাও ছিল না।  

আইডিয়াল চাইল্ড অ্যাকাডেমির শিক্ষক মো. হাসান আলী বলেন, বামুনয়ালী চৌধুরীপাড়ার রেলক্রসিংয়ে গেটম্যান না থাকায় আগেও দুর্ঘটনা ঘটেছে। রেলওয়ে কর্তৃপক্ষের কাছে একাধিকবার পাহারাদার দাবি করেও আমরা পাইনি।  

দুর্ঘটনার প্রকৃত কারণ জানতে চাওয়া হলে ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাকও একই মন্তব্য করেন।  

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯ 
ইউজি/কেএসডি/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa