ঢাকা, রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১, ২১ জিলহজ ১৪৪২

জাতীয়

বরিশালে মাদক মামলায় পুলিশের এসআইসহ ৩ জনের দণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
বরিশালে মাদক মামলায় পুলিশের এসআইসহ ৩ জনের দণ্ড প্রতীকী ছবি

বরিশাল: বরিশালে মাদক মামলায় পুলিশের সাবেক এক উপ-পরিদর্শকসহ (এসআই) তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২১ অক্টোবর) বরিশালের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এম এ হামিদ এ রায় ঘোষণা করেন।

দণ্ড পাওয়া আসামিরা হলেন- বরিশাল মেট্রোপলিটন পুলিশের সাবেক উপ-পরিদর্শক (এসআই) চিন্ময় মিস্ত্রি ও তার সহযোগী মাদক ব্যবসায়ী নিধু মিস্ত্রি ও রুবেল।

জানা যায়, চিন্ময় মিস্ত্রিকে ৫ বছরের কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি নিধু মিস্ত্রি ও রুবেলকে ৩ বছর করে কারাদণ্ড এবং ৩ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৪ জুলাই নগরের ইনফ্রা পলিটেকনিক কলেজ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রেতা নিধু মিস্ত্রিকে ৪৮ বোতল ফেনসিডিলসহ আটক করে পুলিশ। আটকের পর নিধু মিস্ত্রি পুলিশকে জানায়, সে ১০ হাজার টাকা মাসিক বেতনে তৎকালীন মেট্রো পুলিশের এসআই চিন্ময় মিস্ত্রির দেওয়া মাদকদ্রব্য বিক্রি করে। সর্বশেষ এসআই চিন্ময় ও তার সহযোগী বেল্লাল গাজী তাকে (নিধু)  ৩০০ বোতল ফেনসিডিল বিক্রি করতে দেয়। পাশাপাশি নিধু ছাড়াও রুবেল হোসেন বেপারী এবং কামাল ওরফে মাইজ্জা কামাল বরিশাল নগরজুড়ে মাদক বিক্রি করে।

থানা পুলিশকে এমন তথ্য দেওয়ার পর নিধু আদালতেও ১৬৪ ধারায় জবানবন্দী দেয়।

পরে ওই মামলার তদন্ত শেষে ডিবি পুলিশের পরিদর্শক রেজাউল ইসলাম ২০১৬ সালের ৫ সেপ্টেম্বর এসআই চিন্ময় মিস্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

আদালত ১৪ জনের সাক্ষ্য নেওয়ার পর দোষী সাব্যস্ত হওয়ায় চিন্ময় মিস্ত্রি, নিধু মিস্ত্রি ও রুবেলকে দণ্ড দেন। পাশাপাশি অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেল্লাল ও কামালকে খালাস দেওয়া হয়।

রায় ঘোষণার সময় চিন্ময় মিস্ত্রি ও নিধু মিস্ত্রি আদালতে উপস্থিত ছিল। আর রুবেল পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা ও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa