bangla news

বঙ্গবন্ধু স্যাটেলাইটে দেশি টিভি চ্যানেলগুলোকে অগ্রাধিকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ৭:৩৬:০৪ পিএম
জাতীয় সংসদ

জাতীয় সংসদ

ঢাকা: বঙ্গবন্ধু স্যাটেলাইটের সঙ্গে সরকারি-বেসরকারি টেলিভিশনের সংযোগ স্থাপন ও সম্প্রচারের ক্ষেত্রে দেশি চ্যানেলগুলোকে অগ্রাধিকার দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে।

সোমবার (২১ অক্টোবর) তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকে এ আলোচনা হয়। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি হাসানুল হক ইনু।

বৈঠকে কমিটির সদস্য ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, কাজী কেরামত আলী, আকবর হোসেন পাঠান (ফারুক), খ. মমতা হেনা লাভলী ও সালমা চৌধুরী অংশ নেন। আমন্ত্রিত অতিথি হিসেবে তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান ছিলেন।

বিসিএস (তথ্য) ক্যাডারে বাংলাদেশ বেতারে কর্মরত কর্মকর্তাদের সুপারনিউমারারি পদোন্নতির মাধ্যমে দীর্ঘ পদোন্নতি জট নিরসনে বিশেষ উদ্যোগ নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এছাড়াও বৈঠকে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির পক্ষ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়কে একটি অনুরোধ পত্র পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়। 

বৈঠকে টেলিভিশন সেটের ওপর লাইসেন্স ফি পুনঃধার্যের বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে একটি প্রস্তাব কমিটির কাছে উপস্থাপনের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এছাড়াও কমিটিতে বঙ্গবন্ধু স্যাটেলাইটের সঙ্গে সরকারি-বেসরকারি টেলিভিশনের সংযোগ স্থাপন ও সম্প্রচারের ক্ষেত্রে চ্যানেলক্রম ধারায় দেশি চ্যানেলগুলোকে অগ্রাধিকার দেওয়ার বিষয়ে আলোচনা করা হয়।

এ বৈঠকে তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এসকে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 19:36:04