ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

জাতীয়

ভোলায় আত্মরক্ষার্থেই পুলিশ গুলি ছুড়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-২১-১০ ১০:১৫:০৩ পিএম
ভোলায় আত্মরক্ষার্থেই পুলিশ গুলি ছুড়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

ঢাকা: ভোলার বোরহানউদ্দিনে পুলিশ আত্মরক্ষার্থেই গুলি ছুড়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে গুলির অনুমতি কে দিয়েছে, এটি তদন্ত করে বের করা হবে বলে জানান তিনি।

সোমবার (২১ অক্টোবর) সচিবালয়ে ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ভোলায় পুলিশ-জনতা সংঘর্ষের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী দুঃখও প্রকাশ করেন।

পুলিশ জনগণের ওপর গুলি ছুড়েছে, তার অনুমতি কে দিয়েছে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই ঘটনায় আমি যতদূর জানি পুলিশ আত্মরক্ষার্থেই গুলি ছুড়েছে। তবে গুলির অনুমতি কে দিয়েছে এটা তদন্ত করে বের করা হবে। তদন্তে কেউ দোষী সাব্যস্ত হলে সে যেই হোক তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। অহেতুক সাধারণ মানুষদের ওপর পুলিশ গুলি করে থাকলে অবশ্যই তার বিচার হবে।

ওই ঘটনার তদন্ত চলছে উল্লেখ করে তিনি আরো বলেন, কোনো পুলিশ সদস্য যদি ইচ্ছাকৃতভাবে উস্কানি দেওয়ার জন্য গুলি করে থাকে সেটাও তদন্তে বের হয়ে আসবে। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। তবে আত্মরক্ষার জন্য ওদিন পুলিশ গুলি চালিয়েছিল বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এই ঘটনায় কেউ কেউ সুযোগ কাজে লাগিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে কিনা তাও খতিয়ে দেখা হবে।  

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
জিসিজি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa