ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইলিশ শিকারের দায়ে শিবালয়ে ১৭ জেলের কারাদণ্ড-জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
ইলিশ শিকারের দায়ে শিবালয়ে ১৭ জেলের কারাদণ্ড-জরিমানা 

মানিকগঞ্জ: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মানিকগঞ্জের শিবালয়ে পদ্মা ও যমুনা নদীতে অভিযান চালিয়ে ইলিশ শিকারের দায়ে ১৫ জেলেকে এক বছর করে কারাদণ্ড ও দু’জনকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২১ অক্টোবর) ভোর থেকে দুপুর পর্যন্ত অভিযান পরিচালনা করেন শিবালয় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন।

কারাদণ্ড প্রাপ্তরা হলেন- উজ্জল শেখ, শামিম খাঁ, হায়দার শেখ, শফিক মোল্লা, তালেব মোল্লা, মিলন মণ্ডল, আলতাফ, হাবু শেখ, একাব্বর শেখ, আব্দুল, আহম্মদ, রমজান শেখ, আকতার হোসেন, হাফিজ উদ্দিন ও লতিফ এবং অপ্রাপ্তবয়স্ক হওয়ায় দু’জনকে দশ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

 

জাকির হোসেন বাংলানিউজকে জানান, অভিযানে আটক ওই ১৭ জেলের মধ্যে ১৫ জনকে এক বছর করে কারাদণ্ড ও দু’জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদের কাছ থেকে জব্দ করা এক লাখ মিটার কারেন্ট জাল ধ্বংস করা হয়েছে এবং জব্দ করা ৪০ কেজি ইলিশ দু’টি এতিমখানায় বিতরণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।