ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দক্ষ পুলিশ আছে বলেই মানুষ শান্তিতে বাস করছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
‘দক্ষ পুলিশ আছে বলেই মানুষ শান্তিতে বাস করছে’

বরিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, দেশে দক্ষ আইন-শৃঙ্খলা বাহিনী আছে বলেই জনসাধারণ শান্তিতে বসবাস করছে। যদি দক্ষ পুলিশ বাহিনী না থাকতো, তাহলে কারো শান্তিতে বাস করা সম্ভব হত না। তাই সমাজকে উন্নত ও সুষ্ঠ রাখার জন্যই সবাইকে সঙ্গে নিয়ে কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে সব স্তরের আইন-শৃঙ্খলার উন্নত পরিবেশ বজায় রাখা প্রধান শর্ত।

আগামী ২৬ অক্টোবর কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে বিএমপি’র উদ্যোগে সোমবার (২১ অক্টোবর) নগরের অশ্বিনী কুমার হলে আয়োজিত চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ পুলিশ কমিশনার আবু সালেহ রায়হান, মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া, জাহাঙ্গীর মল্লিক, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার রুনা লায়লা প্রমুখ।

চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত উপ পুলিশ কমিশনার আবু নাসের।

অনুষ্ঠানে উন্নত আইন-শৃঙ্খলা ও মানবসম্পদ বিষয় নিয়ে বিতর্ক প্রতিযোগিতায় ছেলেদের মধ্যে অংশ নেয় বরিশাল জেলা স্কুল ও উদয়ন মাধ্যমিক বিদ্যালয়।  আরেক বিতর্ক প্রতিযোগিতায় মেয়েদের মধ্যে অংশ নেয়  বরিশাল সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও সরকারি শহীদ আ. রব সেরনিয়াবাত মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এর আগে এদিন সকালে প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে যেমন খুশি তেমন চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে পুলিশিং কার্যক্রমের ওপর চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।