ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জি কে শামীম ও খালেদ মাহমুদের বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
জি কে শামীম ও খালেদ মাহমুদের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা: বিতর্কিত ঠিকাদার জি কে শামীম ও বহিষ্কৃত যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই সঙ্গে জি কে শামীমের মা আয়েশা আক্তারের বিরুদ্ধেও মামলা করেছে দেশের দুর্নীতিবিরোধী সংস্থাটি।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সোমবার (২১ অক্টোবর) সমন্বিত জেলা কার্যালয় (সজেকা), ঢাকায় এসব মামলা করা হয়। দুদক আইন ২০১৪ এর ২৭ (১) ধারা অনুযায়ী, তাদের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে।

দুদক সূত্র জানায়, প্রায় ২৯৭ কোটি টাকা অবৈধ সম্পদের খোঁজ পাওয়ায় জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। পরস্পর যোগসাজশে এই অবৈধ সম্পদ অর্জন করায় তাদের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে এ মামলা করেন।

আর যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে মামলা হয়েছে পাঁচ কোটি ৫৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের ঘটনায়। এ মামলার বাদী হয়েছেন দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম।  

এ বিষয়ে সোমবার বিকেলে সাংবাদিকদের ব্রিফ করেন দুদক সচিব মুহাম্মদ দিলওয়ার বখ্ত। তিনি বলেন, প্রাথমিক অনুসন্ধানে জি কে শামীম, তার মা আয়েশা আক্তার ও খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের এসব তথ্য পাওয়া গেছে। এর পরিপ্রেক্ষিতেই মামলা দুটি করা হয়েছে। অনুসন্ধানও চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯/আপডেট: ১৫৫৫  ঘণ্টা 
ডিএন/এইচএ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।