ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয়

কোটালীপাড়ায় এলজিইডি কার্যালয়ে আগুনে ৫০ লাখ টাকার ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
কোটালীপাড়ায় এলজিইডি কার্যালয়ে আগুনে ৫০ লাখ টাকার ক্ষতি

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) উপজেলা কার্যালয়ে আগুন লেগে অন্তত ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) সকালে ওই অধিদপ্তরের তালাবন্ধ অফিসে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  

জানা গেছে, কোটালীপাড়া উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের তৃতীয় তলায় এ কার্যালয়ের অবস্থান।

সকালে কার্যালয়টির একটি কক্ষ থেকে আগুনের ধোয়া বের হতে দেখে কোটালীপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে খবর দেন নিরাপত্তা প্রহরী ছলেমান মীর। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ৩০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।  

কোটালীপাড়া এলজিইডি’র উপজেলা প্রকৌশলী দেবাশীষ বাকচী বাংলানিউজকে জানান, কোটালীপাড়া উপজেলার বিভিন্ন স্কুলের সাইন্স ল্যাবের জন্য জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থার (জাইকা) ক্রয় করা ২০ লাখ টাকার বৈজ্ঞানিক সরঞ্জাম, ফটোকপি সরঞ্জাম, সোফাসেট, অফিস ডেকোরেশন, মূল্যবান ফাইলপত্র ও আসবাবপত্র পুড়ে অন্তত ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

কোটালীপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার নজরুল ইসলাম বাংলানিউজকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানো হয়। তবে এর আগেই আগুনে প্রকৌশলীর কক্ষের আসবাবপত্রসহ সমস্ত মালামাল পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

কোটালীপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. জাকারিয়া বাংলানিউজকে জানান, আগুন লাগার বিষয়টি তদন্ত করে দেখা হবে।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa