bangla news

বোরহানউদ্দিন সহিংসতা: এক মামলায় ৫ হাজার আসামি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ১০:৫৩:৩৯ এএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

ভোলা: হ্যাক হওয়া ফেসবুক আইডি থেকে কুৎসা রটনার জেরে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সঙ্গে স্থানীয় জনতার সংঘর্ষের ঘটনায় অজ্ঞাতনামা পাঁচ হাজার জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। 

রোববার (২০ অক্টোবর) দিনগত রাতে বোরহানউদ্দিন থানার উপ-পরিদর্শক (এসআই) আবিদ হোসেন এ মামলা দায়ের করেন।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বাংলানিউজকে বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় এ মামলা দায়ের করা হয়েছে। তবে এখন পর্যন্ত পরিস্থিতি শান্ত রয়েছে।

ভোলার সহকারী পুলিশ সুপার (এএসপি) শেখ সাব্বির হোসেন বাংলানিউজকে জানান, সংর্ঘষের ঘটনায় ৩০ পুলিশ আহত হয়েছেন। এদের মধ্যে ১০ জন চিকিৎসাধীন। পুলিশ এখন পর্যন্ত ১৫ জনকে আটক করেছে।

এদিকে, ৬ দফা দাবি আদায়ে সোমবার (২১ অক্টোবর) সকালে সমাবেশের ডাক দিয়েছিল ‘সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ’। তবে প্রশাসন অনুমতি দেয়নি বলে সে সমাবেশ স্থগিত করা হয়েছে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা তাজউদ্দিন। যদিও সকাল থেকেই শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। সমাবেশস্থলসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে।

গত শুক্রবার (১৮ অক্টোবর) রাতে বিপ্লব চন্দ্র বৈদ্য (২৫) নামে এক যুবক নিজের ফেসবুক আইডি ‘Biplob Chandra Shuvo’ হ্যাক হওয়ার পরিপ্রেক্ষিতে বোরহানউদ্দিন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি করার সময় থানায় অবস্থানকালেই বিপ্লবের নম্বরে একটি কল আসে এবং তার কাছে চাঁদা দাবি করা হয়।

বিষয়টি তাৎক্ষণিকভাবে ওসিকে জানানো হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়। প্রযুক্তির সহায়তায় সেদিন রাতেই বিপ্লবের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক ও চাঁদা দাবির দায়ে শরীফ এবং ইমন নামে দুই যুবককে আটক করা হয়।

কিন্তু ওই আইডি থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাতকারী কুৎসা রটনার ঘটনাকে কেন্দ্র করে সমাবেশ ডাকে ‘তৌহিদি জনতা’। এতে বাধা দিলে পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত হন।

** বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ৪
** ভোলায় সংঘর্ষের ঘটনায় বিজিবি মোতায়েন
** বিপ্লবকে ফাঁসাতে তার ফেসবুক হ্যাক করা হয়: পুলিশ সুপার
** বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি
** বোরহানউদ্দিনে অপ্রীতিকর পরিস্থিতির নেপথ্যে

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এসআরএস/এইচএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভোলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 10:53:39