ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেবামেকের সাবেক অধ্যক্ষ ডা. আবরার আহম্মেদের ইন্তেকাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
শেবামেকের সাবেক অধ্যক্ষ ডা. আবরার আহম্মেদের ইন্তেকাল

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের (শেবামেক) সাবেক অধ্যক্ষ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) বরিশাল জেলা কমিটির সদস্য অধ্যাপক ডা. আবরার আহম্মেদ মৃত্যুবরণ করেছেন। তিনি শেবামেকের নাক-কান-গলা বিভাগের প্রধান ছিলেন।

রোববার (২০ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় হাসপাতালটির সিসিইউয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি।

বরিশাল জেলা বিএমএ’র সভাপতি ডা. ইসতিয়াক হোসেন বাংলানিউজকে জানান, রোববার (২০ অক্টোবর) সকালে নগরীর রাহাত আনোয়ার হাসপাতালে আবরার আহম্মেদের এক রোগীর গলায় অস্ত্রোপচার করার কথা ছিল।

কয়েক ঘণ্টা অস্ত্রোপচার শেষে অপারেশন থিয়েটারেই অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে, শেবামেকে নেওয়া হলে মারা যান আবরার আহম্মেদ।   

তার নামাজের প্রথম জানাজা দুপুর আড়াইটায় শেবামেকের সেন্ট্রাল মসজিদে অনুষ্ঠিত হয়। ঢাকায় তার পরিবারের কাছে মরদেহ পাঠানের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান ইসতিয়াক।  

ডা. আবরার আহম্মেদ বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের চতুর্থ ব্যাচের সঙ্গে এমবিবিএস পাস করেন ও ২০১১ সালে একই মেডিক্যাল কলেজ থেকে অধ্যক্ষ হিসেবে অবসরে যান। এরপর তিনি স্বাচিপের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন ও বরিশালেই রোগী দেখতেন।  

তার মৃত্যুতে শোক জানিয়েছে বিএমএ ও স্বাচিপসহ বিভিন্ন চিকিৎসক সংগঠন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
এমএস/কেএসডি/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad