ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে অবৈধ রিকশা-অটোরিকশা বন্ধে অভিযান ১ নভেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
রাজশাহীতে অবৈধ রিকশা-অটোরিকশা বন্ধে অভিযান ১ নভেম্বর মতবিনিময় সভা

রাজশাহী: রাজশাহীতে ব্যাটারিচালিত চিকন চাকার রিকশা ও লাইসেন্সবিহীন অবৈধ রিকশা-অটোরিকশা বন্ধ করা হচ্ছে আগামী ১ নভেম্বর। ওই দিন থেকে অবৈধ যানবাহন যেন মহানগরীতে চলাচল না করতে পারে সেজন্য রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পক্ষ থেকে অভিযান চালানো হবে বলে জানানো হয়েছে।

রোববার (২০ অক্টোবর) বিকেলে রাজশাহী নগর ভবনের মিনি কনফারেন্স রুমে মহানগর এলাকার সব ব্যাটারিচালিত অটোরিকশা, রিকশা, শো-রুম ও গ্যারেজ মালিকদের সঙ্গে এক মতবিনিময় করা হয়। ওই সভায় সভাপতির বক্তব্যে রাসিক’র প্যানেল মেয়র-১ ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু এ কথা বলেন।

সভায় আরো বলা হয়, যারা এরইমধ্যে ব্যাটারিচালিত অটোরিকশার জন্য রেজিস্ট্রেশন কার্ড ও ড্রাইভিং কার্ড সংগ্রহের জন্য মেসেজ পেয়েছেন তাদের লাইসেন্স নেওয়ার জন্য অনুরোধ জানানো হলো। নগর ভবনে শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সংশ্লিষ্টরা এই কার্ড নিতে পারবেন।

সভায় প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু বলেন, মহানগরীতে পাঁচ হাজার ব্যাটারিচালিত রিকশা রিকশা ও ১০ হাজার অটোরিকশার লাইসেন্স দেওয়া হবে। কোনোভাবেই এর বেশি লাইসেন্স দেওয়া হবে না। এজন্য অটোরিকশা ও রিকশা প্রস্তুতকারক ও শো-রুমের মালিকদের প্রতি রাজশাহী মহানগরীতে বিক্রয়ের উদ্দেশ্যে নতুন রিকশা প্রস্তুত ও বিক্রয় থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

মতবিনিময় সভায় রাসিকের ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ২ নং সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নুর-ই-সাঈদ, লাইসেন্স কর্মকর্তা সারোয়ার হোসেন, উপ-যানবাহন কর্মকর্তা কাজী আনোয়ারা দিল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ